Advertisement
১৮ মে ২০২৪
Team India

আফগানিস্তানের বিরুদ্ধে টি২০ সিরিজ়ের দল ঘোষণা ভারতের, বিরাট, রোহিতকে কি রাখা হল দলে?

Rohit Sharma and Virat Kohli

বিরাট কোহলি এবং রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৪ ১৯:১৩
Share: Save:

আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের জন্য ১৬ জনের দল ঘোষণা করল ভারত। সেই দলে রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে রাখা হয়েছে। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আবার রোহিত এবং বিরাটকে ভারতের হয়ে টি-টোয়েন্টি খেলতে দেখা যাবে। মনে করা হচ্ছে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা যাবে তাঁদের।

আফগানিস্তানের বিরুদ্ধে যে দল ঘোষণা করা হয়েছে, তাতে তিন জন ওপেনার রয়েছেন। রোহিত ছাড়াও দলে শুভমন গিল এবং যশস্বী জয়সওয়াল। বিরাট নামবেন তিন নম্বরে। সূর্যকুমার যাদবের চোট। তাঁর জায়গায় মিডল অর্ডার সামলানোর জন্য থাকছেন তিলক বর্মা এবং রিঙ্কু সিংহ। উইকেটরক্ষক হিসাবে দলে জীতেশ শর্মা এবং সঞ্জু স্যামসন।

চোট রয়েছে হার্দিক পাণ্ড্যেরও। অলরাউন্ডার হিসাবে দলে রয়েছেন শিবম দুবে, ওয়াশিংটন সুন্দরে এবং অক্ষর পটেল। স্পিন বিভাগের দায়িত্ব রবি বিষ্ণোই এবং কুলদীপ যাদবের উপর। দলে রয়েছেন তিন পেসার। বাংলার মুকেশ কুমারের সঙ্গে পেস বিভাগ সামলানোর জন্য থাকছেন আরশদীপ সিংহ এবং মুকেশ কুমার।

আফগানিস্তানের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। ১১ জানুয়ারি প্রথম ম্যাচ মোহালিতে। দ্বিতীয় ম্যাচ ইনদওরে। সেই ম্যাচ হবে ১৪ জানুয়ারি। শেষ ম্যাচ বেঙ্গালুরুতে। ১৭ জানুয়ারি হবে সেই ম্যাচ। সব ম্যাচ শুরু সন্ধ্যা ৭টা থেকে।

ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, তিলক বর্মা, রিঙ্কু সিংহ, জীতেশ শর্মা (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, অক্ষর পটেল, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, আরশদীপ সিংহ, আবেশ খান এবং মুকেশ কুমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE