Advertisement
১৬ মে ২০২৪
Vijay Hazare trophy

ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয় ম্যাচে জিতল বাংলা, শ্রীবৎসদের মিজ়োরামকে ৯ উইকেটে হারালেন অভিমন্যুরা

বোলারদের দাপটে মিজ়োরামের বিরুদ্ধে সহজ জয় পেল বাংলা। বিজয় হজারে ট্রফির প্রথম ম্যাচ হেরে গিয়েছিলেন অভিমন্যুরা। রবিবার শ্রীবৎসরা বাংলার বিরুদ্ধে কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারলেন না।

বাংলা জয়ে ফেরায় খুশি লক্ষ্মীরতন, মনোজরা।

বাংলা জয়ে ফেরায় খুশি লক্ষ্মীরতন, মনোজরা। ছবি: টুইটার।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ১৩:৫১
Share: Save:

বিজয় হজারে ট্রফির দ্বিতীয় ম্যাচে জয়ের মুখ দেখল বাংলা। রবিবার মিজ়োরামকে ৯ উইকেটে হারালেন অভিমন্যু ঈশ্বরণরা। রাঁচিতে প্রথমে ব্যাট করে ৫০ ওভারের ম্যাচে মিজ়োরামের ইনিংস শেষ হয়ে যায় ৫৭ রানে। জবাবে ১ উইকেট হারিয়ে ৬.২ ওভারে ৫৯ রান করল বাংলা।

নিজের রাজ্যের বিরুদ্ধে রান পেলেন না মিজ়োরামের শ্রীবৎস গোস্বামী। ৪ রান করেই সাজঘরে ফিরলেন উইকেট রক্ষক-ব্যাটার। এই মরসুমেই বাংলা ছেড়ে উত্তর-পূর্বের এই রাজ্যের হয়ে খেলতে গিয়েছেন শ্রীবৎস। বাংলার জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন প্রদীপ্ত প্রামাণিক। ২.২ ওভার বল করে মাত্র ২ রান খরচ করলেন তিনি। তুলে নিলেন বিপক্ষের ৪টি উইকেট। বাংলার বাঁহাতি স্পিনারের বল বুঝতেই পারলেন না মিজ়োরামের ব্যাটাররা। তাদের পক্ষে সর্বোচ্চ রান করেন জোসেফ লালথানখুমা। তাঁর ব্যাট থেকে এসেছে ৪০ বলে ২১ রান। দু’টি চার এবং একটি ছয় মেরেছেন। তিনি ছাড়া দু’অঙ্কের রান অবিনাশ যাদবের ৩৩ বলে ১৪। মিজ়োরামের আর কোনও ব্যাটারই দু’অঙ্কের রান করতে পারলেন না।

প্রদীপ্ত ছাড়াও বাংলার হয়ে বল হাতে সাফল্য পেলেন গীত পুরি, মুকেশ কুমাররা। গীত ১৫ রানে ৩ উইকেট এবং মুকেশ ১১ রানে ২ উইকেট নিয়েছেন। শ্রীবৎসকে আউট করেন গীত। ১৮ রানে ১ উইকেট নিয়েছেন শাহবাজ আহমেদ।

জয়ের জন্য ৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নমে প্রথম থেকেই আগ্রাসী মেজাজে ছিলেন বাংলার ব্যাটাররা। যদিও ৪ রানে সাজঘরে ফেরেন ওপেনার সুদীপ ঘরামি। উল্লেখ্য, রবিবার এই ম্যাচেই ঘরোয়া এক দিনের ম্যাচে অভিষেক হল তাঁর। অন্য ওপেনার ঋত্বিক রায়চৌধুরী দলকে জিতিয়েই মাঠ ছাড়লেন। শেষ পর্যন্ত তাঁর সঙ্গে ২২ গজে ছিলেন তিন নম্বরে নামা অগ্নিভ পান। ঋত্বিক তিনটি চার এবং দু’টি ছয়ের সাহায্যে ১৫ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন। অগ্নিভ অপরাজিত থাকলেন ১৪ বলে ২৫ রান করে। তাঁর ব্যাট থেকে এসেছে চারটি বাউন্ডারি এবং একটি ওভার বাউন্ডারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE