Advertisement
০৫ মে ২০২৪
Bengal Pro T20 League 2024

বদলে গেল বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগের উদ্বোধনের দিন, বিশ্বকাপের জন্যই সিদ্ধান্ত বদল?

১ জুন থেকে শুরু হবে বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগ। ১২ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ম্যাচ রয়েছে। সেই কারণেই বেঙ্গল প্রো লিগের উদ্বোধন এক দিন এগিয়ে আনা হয়েছে বলে মনে করা হচ্ছে।

Representative image of cricket

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ২১:০৫
Share: Save:

এই বছর থেকেই শুরু হচ্ছে বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগ। সেই প্রতিযোগিতা শুরু হওয়ার কথা ছিল ১২ জুন থেকে। কিন্তু দিন বদল হচ্ছে সেই প্রতিযোগিতার। ১১ জুন থেকে শুরু হবে বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগ। ১২ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ম্যাচ রয়েছে। সেই কারণেই বেঙ্গল প্রো লিগের উদ্বোধন এক দিন এগিয়ে আনা হয়েছে বলে মনে করা হচ্ছে।

বাংলার ক্রিকেট সংস্থার প্রধান স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, “প্রথম দিন শুধু ছেলেদের একটি ম্যাচ হবে। ১২ জুন থেকে শুরু হবে মেয়েদের ম্যাচও। প্রতি দিন ছেলে এবং মেয়েদের একটি করে ম্যাচ হবে। চলবে ২৮ জুন পর্যন্ত।” ২৯ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল।

ছেলেদের ম্যাচগুলি হবে ইডেনে। মেয়েদের ম্যাচ হবে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সল্টলেক ক্যাম্পাসের মাঠে। কবে কোন ম্যাচ হবে তা পরে জানানো হবে সিএবি-র পক্ষ থেকে। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়ে এই প্রতিযোগিতা আয়োজন করা প্রসঙ্গে স্নেহাশিস বলেন, “ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়ম অনুযায়ী ১৫ সেপ্টেম্বর থেকে ফেব্রুয়ারির শেষ পর্যন্ত এই ধরনের কোনও প্রতিযোগিতা আয়োজন করা যাবে না। কারণ সেই সময় ঘরোয়া ক্রিকেট চলে। ফেব্রুয়ারির পরেই শুরু হয়ে যায় ছেলে এবং মেয়েদের আইপিএল। চলে মে মাস পর্যন্ত। তাই বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগ জুন মাসেই করতে হচ্ছে।” ২ জুন থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। চলবে ২৯ জুন পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengal Pro T20 League 2024 Snehashis Ganguly CAB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE