Advertisement
১৬ মে ২০২৪
Aaron Finch

অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে নজির ফিঞ্চের, ওভারে সর্বোচ্চ রান, টপকাতে পারল কি আইপিএলকে?

পারথে বিগ ব্যাশের ম্যাচে মুখোমুখি হয়েছিল মেলবোর্ন রেনেগেদেস এবং পারথ স্কর্চার্স। পারথের হয়ে খেলেন টাই। ১৮তম ওভারে ব্যাট করছিলেন ফিঞ্চ।

৩৫ বলে ৭৬ রান করেন অ্যারন ফিঞ্চ।

৩৫ বলে ৭৬ রান করেন অ্যারন ফিঞ্চ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১২:৩৪
Share: Save:

বিগ ব্যাশ লিগে অ্যারন ফিঞ্চের ঝোড়ো ইনিংস। অ্যান্ড্রু টাইয়ের ওভারে প্রতিযোগিতার ইতিহাসে সব থেকে বেশি রান উঠল। যদিও সেই রান আইপিএলের রেকর্ডকে টপকাতে পারেনি। আইপিএলে এক ওভারে উঠেছিল ৩৭ রান। টাইয়ের ওভারে উঠল ৩১ রান। এর মধ্যে ৩০ রান নিলেন ফিঞ্চ। নো বলে এক রান হয়।

পারথে বিগ ব্যাশের ম্যাচে মুখোমুখি হয়েছিল মেলবোর্ন রেনেগেদেস এবং পারথ স্কর্চার্স। পারথের হয়ে খেলেন টাই। ১৮তম ওভারে ব্যাট করছিলেন ফিঞ্চ। প্রথম বলে দু’রান নেন তিনি। পরের দু’টি বলে চার মারেন ফিঞ্চ। চতুর্থ বলে আবার দু’রান নেন তিনি। পরের বলটি নো বল করেন টাই। সেই বলে ছক্কা হাঁকান ফিঞ্চ। ফ্রি হিটেও ছক্কা মারেন তিনি। শেষ বলও বাউন্ডারি বাইরে পাঠিয়ে দেন ফিঞ্চ।

৩৫ বলে ৭৬ রান করেন ফিঞ্চ। যদিও তিনি দলকে জেতাতে পারেননি। ১০ রানে হেরে যান ফিঞ্চরা। ২০ ওভারে পারথ তোলে ২১২ রান। ৫০ বলে ৯৫ রান করেন ক্যামেরন ব্যাঙ্করাফট। স্টিভি এসকিনাজি ২৯ বলে ৫৪ রান করেন। ফিঞ্চের কাঁধে ভর করে মেলবোর্ন লড়াই করছিল। শন মার্শ ৩৪ বলে ৫৪ রান করেন। উইল সাদারল্যান্ড ১৮ বলে ৩০ রান করেন। কিন্তু শেষ পর্যন্ত ১০ রানে হেরে যান ফিঞ্চরা।

আইপিএলে ২০২১ সালে এক ওভারে ৩৭ রান দেন হর্ষল পটেল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পেসার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে এক ওভারে ৩৭ রান দেন। চেন্নাইয়ের হয়ে ব্যাট করছিলেন রবীন্দ্র জাডেজা। তিনি এক ওভারে ৩৬ রান নেন। নো বলে এক রান হয়। সেই ওভারে জাডেজা পাঁচটি ছক্কা, একটি চার এবং একটি বলে দু’রান নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aaron Finch BBL IPL Harshal Patel Andrew Tye
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE