Advertisement
২১ মে ২০২৪
duleep trophy

ঋদ্ধির সতীর্থের দাপটে কোণঠাসা রিঙ্কু সিংহেরা, উত্তরাঞ্চলের হয়ে শতরান দিল্লির ধ্রুবের

আইপিএলে ধারাবাহিক ভাবে রান করা রিঙ্কু সিংহ ছাড়া মধ্যাঞ্চলের আর কোনও ব্যাটার ৩০ রানের গণ্ডিও পার করতে পারলেন না। অন্য ম্যাচে উত্তরাঞ্চলের হয়ে শতরান করলেন ধ্রুব শোরে।

Rinku Singh

রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ১৯:১৬
Share: Save:

আল্লুরের মাঠে পাঁচ উইকেট নিলেন মণিশঙ্কর মুরাসিংহ। ত্রিপুরার বোলারের দাপটেই দলীপ ট্রফিতে মধ্যাঞ্চলকে ১৮২ রানে শেষ করে দিল পূর্বাঞ্চল। আইপিএলে ধারাবাহিক ভাবে রান করা রিঙ্কু সিংহ ছাড়া আর কোনও ব্যাটার ৩০ রানের গণ্ডিও পার করতে পারলেন না। অন্য ম্যাচে উত্তরাঞ্চলের হয়ে শতরান করলেন ধ্রুব শোরে। প্রথম দিনের শেষে উত্তরাঞ্চল তুলল ৩০৬ রান।

এ বারের দলীপ ট্রফি শুরু হল বুধবার থেকে। চার দিনের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় মধ্যাঞ্চল। শিবম মাভির নেতৃত্বে খেলছে তারা। পূর্বাঞ্চলের অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ। তাঁর দলে বাংলার অনুষ্টুপ মজুমদার, ঈশান পোড়েল, আকাশ দীপ, সুদীপ ঘরামি এবং শাহবাজ় আহমেদ রয়েছেন। আকাশ কোনও উইকেট না পেলেও শাহবাজ় নেন দু’টি উইকেট এবং ঈশান নেন একটি। ঝাড়খণ্ডের শাহবাজ় নাদিম নেন একটি উইকেট। কিন্তু তাঁদের ছাপিয়ে মধ্যাঞ্চলের চিন্তার কারণ হয়ে ওঠেন ত্রিপুরার মণিশঙ্কর। যে রাজ্যের অধিনায়ক ঋদ্ধিমান সাহা এ বারের দলীপ ট্রফিতে খেলতে চাননি তরুণদের সুযোগ দেওয়ার জন্য।

ব্যাট হাতে রিঙ্কু করেন ৩৮ রান। ২৯ রান করেন হিমাংশু মন্ত্রী। কোনও ব্যাটারই রান পাননি। ১৮২ রানে শেষ হয়ে যায় মধ্যাঞ্চলের ইনিংস। কিন্তু জবাবে ব্যাট করতে নেমে খুব স্বস্তিতে নেই পূর্বাঞ্চলও। দুই ওপেনারই আউট। অভিমন্যু কোনও রানই পাননি। অন্য ওপেনার শান্তনু মিশ্র করেন ছ’রান। দিনের শেষে দু’উইকেট হারিয়ে পূর্বাঞ্চল তুলেছে ৩২ রান। ক্রিজে রয়েছেন সুদীপ (১৯) এবং নাদিম (৬)। আল্লুরের ম্যাচে প্রথম দিনেই পড়ল ১২ উইকেট।

অন্য ম্যাচে চিন্নাস্বামীতে প্রথম দিনেই ৩০৬ রান তুলেছে উত্তরাঞ্চল। দিল্লির ওপেনার ধ্রুব ১৩৫ রান করেন। ৭৬ রানে অপরাজিত নিশান্ত সিন্ধু। ছ’উইকেট হারিয়েছে উত্তরাঞ্চল। উত্তর পূর্বাঞ্চলের কোনও বোলারই সে ভাবে ছাপ ফেলতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE