Advertisement
১৬ মে ২০২৪
Asia Cup

এশিয়া কাপের ছ’দিন আগে বাংলাদেশ দলে বদল, চোট পেয়ে ছিটকে গেলেন এক বোলার, বদলে কে এলেন?

এবাদত হোসেন চৌধুরীর চোট। তাঁর বদলে দলে নেওয়া হল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী পেসার তানজিন হাসান শাকিবকে। এবাদতের হাঁটুতে চোট রয়েছে।

Shakib Al Hasan and Litton Das

লিটন দাস এবং শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ১৭:৩৪
Share: Save:

এশিয়া কাপের দলে থাকা বাংলাদেশের পেসার এবাদত হোসেন চৌধুরীর চোট। খেলতেই পারবেন না এ বারের প্রতিযোগিতায়। তাঁর বদলে দলে নেওয়া হল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী পেসার তানজিন হাসান শাকিবকে। এবাদতের হাঁটুতে চোট রয়েছে। গত মাসে আফগানিস্তানের বিরুদ্ধে খেলার সময় চোট পেয়েছিলেন।

কিছু দিন আগেই শাকিব আল হাসানের নেতৃত্বে এশিয়া কাপের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তামিম ইকবাল দায়িত্ব ছাড়ার পর শাকিবকে অধিনায়ক করা হয়েছে। তামিম ক্রিকেট থেকে অবসর নিয়েও আবার ফিরে এসেছেন। এশিয়া কাপে তাঁর খেলারও কথা ছিল। কিন্তু চোটের কারণে খেলতে পারবেন না বলে জানিয়েছেন। সেই সঙ্গে নেতৃত্বও ছেড়ে দিয়েছেন তামিম।

এবাদতের সুস্থ হতে ছ’সপ্তাহ লাগবে বলে জানা গিয়েছে। বিশ্বকাপের আগে সুস্থ হয়ে উঠবেন তিনি। বিশ্বকাপ শুরু হতে যদিও আর দু’মাসও বাকি নেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক দেবাশিস চৌধুরী বলেন, “চোট সারাতে ছ’হপ্তাহ রিহ্যাব করতে হবে এবাদতকে। এই সময়ের মধ্যে বার বার এমআরআই করা হয়েছে। ওর হাঁটুর পেশিতে চোট রয়েছে। তা এখনও পুরোপুরি ঠিক হয়নি। সেই কারণেই এশিয়া কাপে খেলতে পারবে না ও। বিশ্বকাপ রয়েছে সামনে। বিশ্বকাপ অনেক গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা। তাই বিশ্বকাপের আগে এবাদতকে সুস্থ করার চেষ্টা করব আমরা। বিদেশে চিকিৎসা করাতে নিয়ে যাওয়ার প্রয়োজন হলে, সেটাও করানো হবে।”

২০২০ সালে বাংলাদেশের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিলেন তানজিম। তাঁকেই এ বার এশিয়া কাপ খেলাতে নিয়ে যাচ্ছে বাংলাদেশ। ইমার্জিং কাপেও ভাল খেলেছিলেন তিনি। তিন ম্যাচে ন’টি উইকেট নিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup Bangladesh Cricket BCB Ebadot Hossain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE