Advertisement
০২ মে ২০২৪
India vs Australia

বিশ্বকাপের আগে হঠাৎ ভারতীয় দলে পুজারা, কেন এলেন তিনি রাজকোটে?

রাজকোটে দেখা গেল চেতেশ্বর পুজারাকে। ভারতের টেস্ট দল থেকে বাদ পড়েছেন তিনি। পুজারা কেন হঠাৎ ভারতের এক দিনের দলে?

Cheteshwar Pujara

চেতেশ্বর পুজারা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৯:২৩
Share: Save:

রাজকোটে হঠাৎ দেখা গেল চেতেশ্বর পুজারাকে। ভারতের টেস্ট দল থেকে বাদ পড়েছেন তিনি। কাউন্টি এবং রঞ্জি ম্যাচেই মন দিয়েছেন পুজারা। তাঁকে বুধবার দেখা গেল ভারতের এক দিনের দলের সঙ্গে। কেন?

রাজকোটেই বাড়ি পুজারার। সেই মাঠেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচ খেলতে গিয়েছে ভারতীয় দল। রোহিত শর্মা, বিরাট কোহলিদের সঙ্গে তাই দেখা করতে এসেছিলেন পুজারা। বোর্ডের তরফে সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করা হয়। সেখানে দেখা যাচ্ছে কালো টি-শার্ট এবং জিন্স পরে বাউন্ডারিতে পুজারা। তাঁর সঙ্গে হাত মিলিয়ে যাচ্ছেন রাহুল দ্রাবিড়, রোহিত শর্মা, বিরাট কোহলিরা। দেখা গেল রবীন্দ্র জাডেজাকেও। তাঁরও ঘরের মাঠ রাজকোট। সৌরাষ্ট্রের হয়ে একসঙ্গে খেলেছেন পুজারা এবং জাডেজা। বন্ধুদের সঙ্গে দেখা করতে এসেছিলেন পুজারা।

এক সময় ভারতের টেস্ট দলে তিন নম্বর জায়গা পাকা ছিল পুজারার। কিন্তু সময়ের সঙ্গে ফর্ম হারিয়েছেন তিনি। কাউন্টি এবং রঞ্জিতেই এখন খেলতে দেখা যায় তাঁকে। ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন শ্রেয়স আয়ার, লোকেশ রাহুলের মতো ক্রিকেটারেরা। সুযোগ পাচ্ছেন যশস্বী জয়সওয়ালের মতো তরুণেরাও। পিছিয়ে পড়েছেন পুজারা।

১৩ বছর ধরে ভারতীয় দলে খেলেছেন পুজারা। ১০৩টি টেস্ট খেলেছেন। করেছেন ৭১৯৫ রান। ১৯টি শতরানও এসেছে তাঁর ব্যাট থেকে। আগামী দিনে আবার তাঁকে ভারতীয় দলে দেখতে চাইবেন সমর্থকেরা। যদিও ৩৫ বছরের পুজারাকে আর দলে ফেরানোর কথা নির্বাচকেরা ভাববেন কি না তা স্পষ্ট নয়।

ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচে প্রথমে ব্যাট করে ৩৫২ রান করেছেন স্টিভ স্মিথেরা। শুরুতে ওয়ার্নার (৫৬), মার্শ (৯৬) এবং স্মিথ (৭৪) রান করেন। চার নম্বরে নেমে লাবুশেন করেন ৭২ রান। তাঁদের দাপটে ৩৫২ রান তুলল অস্ট্রেলিয়া। তবে যে ভাবে তারা শুরু করেছিল, তাতে আরও বেশি রান তুলতে পারত। কিন্তু ভারতের বোলারেরা রান আটকে দেন। অস্ট্রেলিয়ার রান টপকাতে হলে রোহিত, বিরাটদের কঠিন পরীক্ষায় পাশ করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Cheteshwar Pujara Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE