Advertisement
১৮ মে ২০২৪
Cricketer

আট বছর বয়স ভাঁড়িয়ে জেল খাটলেন ভারতীয় ক্রিকেটার!

বয়স ভাঁড়ানোর জন্য নির্বাসিত হওয়ার খবর প্রায়ই শোনা গেলেও গ্রেফতার হওয়া! মহারাষ্ট্রের এক ক্রিকেটারের সঙ্গে সেটাই ঘটেছে। তিন দিন জেল খাটতে হল তাঁকে।

jail

— প্রতীকী চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১৬:৩০
Share: Save:

বয়স ভাঁড়ানোর জন্য নির্বাসিত হওয়ার খবর প্রায়ই শোনা যায়। তাই বলে গ্রেফতার হওয়া! অতীতে শোনা না গেলেও এ রকমই ঘটেছে পুণেতে। মহারাষ্ট্রের মালেগাঁওয়ের এক ক্রিকেটারকে বয়স ভাঁড়ানোর অভিযোগে গ্রেফতার করেছে পুলিশ। তিন দিন জেলে কাটিয়েও ফেলেছেন তিনি।

গত শনিবার মালেগাঁওয়ের অমল কল্পেকে গ্রেফতার করে বারামতী সিটি পুলিশ। তিন দিন পুলিশি হেফাজতে থাকার পর মঙ্গলবার তাঁকে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে। এ বার তিনি জামিনের আবেদন করতে পারবেন।

পুলিশ সূত্রে খবর, মহারাষ্ট্র ক্রিকেট সংস্থার আয়োজনে অনূর্ধ্ব-১৯ আমন্ত্রণী লিগ ম্যাচ অনুষ্ঠিত হয় এ বছরের জানুয়ারিতে। কল্পে যে নথি জমা দিয়েছিলেন সেখানে দেখা যায় তাঁর জন্ম ২০০৭ সালের ২৮ সেপ্টেম্বর। তবে পুরনো কিছু নথিপত্র ঘেঁটে দেখা যায় কল্পের জন্মের আসল তারিখ ১৯৯৯ সালের ১৫ ফেব্রুয়ারি।

প্রতিযোগিতায় অংশ নিয়েছিল কারভারি ক্লাব। সেই দলের প্রতিনিধি নানা সাটবের অভিযোগের পর কল্পেকে গ্রেফতার করে পুলিশ। তিন জনের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করা হয়। সাটবের অভিযোগ ছিল, বয়স ভাঁড়াতে ভুয়ো নথি পেশ করেছেন কল্পে।

বারামতী থানার ইন্সপেক্টর সুনীল মহাদিক বলেছেন, “অভিযোগকারী যে তথ্য দিয়েছিলেন তা আমরা যাচাই করে দেখেছি। তার পরে অভিযুক্ত ছেলেটিকে জিজ্ঞাসা করেছি কেন সে আসল বয়স লুকিয়েছে। সন্তোষজনক উত্তর না মেলায় তাকে গ্রেফতার করা হয়েছিল। এর পর কল্পের আসল এবং নকল নথি যাচাই করা হয়। এই কাজে অন্য কেউ জড়িত কিনা সেটাও দেখা হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricketer Jailed
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE