Advertisement
০৩ মে ২০২৪
MS Dhoni

হাঁটুতে সফল অস্ত্রোপচার ধোনির, কবে হাসপাতাল থেকে ছাড়া পাবেন মাহি?

হাঁটুতে সফল অস্ত্রোপচার হয়েছে মহেন্দ্র সিংহ ধোনির। বৃহস্পতিবার মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই অম্বানী হাসপাতালে অস্ত্রোপচার হয়েছে চেন্নাই সুপার কিংসের অধিনায়কের।

MS Dhoni

চেন্নাই সুপার কিংসের জার্সিতে মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ২০:১৬
Share: Save:

হাঁটুতে সফল অস্ত্রোপচার হল মহেন্দ্র সিংহ ধোনির। আইপিএলের পরেই মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই অম্বানী হাসপাতালে হাঁটুর চিকিৎসার জন্য গিয়েছিলেন ধোনি। চিকিৎসকেরা দেরি না করে দ্রুত অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। সেই মতো বৃহস্পতিবার হয়েছে অস্ত্রোপচার।

চেন্নাই সুপার কিংসের এক কর্তা বলেছেন, ‘‘বৃহস্পতিবার মুম্বইয়ে ধোনির সফল অস্ত্রোপচার হয়েছে। ও ভাল আছে। এক-দু’দিনের মধ্যেই ধোনিকে ছেড়ে দেওয়া হবে। তার পরে কয়েক দিন বিশ্রাম নিয়ে ধোনি রিহ্যাব শুরু করবে।’’ পরের আইপিএলের আগে ধোনি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন বলেই আশা করছে সিএসকে। ওই কর্তা বলেছেন, ‘‘পরের আইপিএলের এখনও অনেক সময় বাকি। তার আগেই ধোনি পুরো সুস্থ হয়ে উঠবে।’’

আইপিএল জেতার পরেই দেরি না করে আমদাবাদ থেকে মুম্বইয়ে আসেন ধোনি। বাকি দল চেন্নাইয়ে ফিরলেও ধোনি যাননি। কোকিলাবেন হাসপাতালে গিয়ে তিনি চিকিৎসক দীনশ পারদিওয়ালাকে দিয়ে চোট পরীক্ষা করান। তার আগে চেন্নাইয়ের দল পরিচালন সমিতির সঙ্গে কথা বলেছিলেন। চেন্নাই দলের চিকিৎসক মধু থোট্টাপিল ধোনির সঙ্গে রয়েছেন মুম্বইয়ে।

আইপিএলের সময়ই ধোনিকে বাঁ পায়ের হাঁটুতে আইসপ্যাক বেঁধে রাখতে দেখা গিয়েছিল। চেন্নাইয়ের কোচ স্টিফেন ফ্লেমিং বলেছিলেন, “ধোনির হাঁটুতে চোট রয়েছে। সেটা ওর নড়াচড়া দেখলেই আপনারা বুঝতে পারবেন। সে কারণেই ও কিছু কাজ সহজে করতে পারছে না। কিন্তু সবাই জানে ও দারুণ ক্রিকেটার। ফিটনেসকে বরাবর ও পেশাদারিত্বের সঙ্গেই দেখে এসেছে।”

ধোনি যে এখনই অবসর নিচ্ছেন না, সেটা তিনি বুঝিয়ে দেন সোমবার রাতে। আইপিএল ট্রফি হাতে তোলার আগেই সঞ্চালক হর্ষ ভোগলের প্রশ্নের মুখোমুখি হন ধোনি। সরাসরি অবসর নিয়ে প্রশ্ন না করলেও, হর্ষের ইঙ্গিত ছিল সে দিকেই। হাসতে হাসতে ধোনির উত্তর, “তুমি তা হলে একটা উত্তর খুঁজছ তাই তো? হ্যাঁ, হয়তো অবসর ঘোষণা করার এটাই সেরা সময়। কিন্তু গত কয়েক মাস ধরে গোটা দেশে যে ভালবাসা পেয়েছি, সেটা কোনও দিনই ভোলার হয়। এখান থেকে ক্রিকেটকে পাকাপাকি ভাবে বিদায় জানাতেই পারি। কিন্তু আমার কাছে আরও কঠিন চ্যালেঞ্জ হল, পরের নয় মাসে কঠোর পরিশ্রম করে এবং আরও একটা আইপিএল খেলার চেষ্টা করা। এখনও আমার কাছে ভাবার জন্য ৬-৭ মাস রয়েছে। আমার তরফে থেকে এটা সমর্থকদের কাছে উপহার। জানি শরীরের জন্য কাজটা সহজ হবে না। তবুও।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni CSK operation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE