Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC World Cup 2023

বিশ্বকাপে কীর্তি ওয়ার্নারের, একসঙ্গে টপকে গেলেন সচিন এবং ডিভিলিয়ার্সের নজির

বিশ্বকাপে নতুন মাইলফলক স্পর্শ করলেন ওয়ার্নার। অস্ট্রেলিয়ার ওপেনিং ব্যাটার একসঙ্গে টপকে গেলেন সচিন এবং ডিভিলিয়ার্সকে। অথচ এক সময় তাঁর দলে থাকা নিয়েই প্রশ্ন তৈরি হয়েছিল।

picture of David Warner

ডেভিড ওয়ার্নার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ১৭:০৪
Share: Save:

আরও একটি নজির হাতছাড়া হল সচিন তেন্ডুলকরের। এ বারের বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নেমে নতুন নজির গড়লেন ডেভিড ওয়ার্নার। ইনিংসের হিসাবে এক দিনের বিশ্বকাপে দ্রুততম ১০০০ রান পূর্ণ করলেন তিনি।

রবিবার ভারতের বিরুদ্ধে ৫০ ওভারের বিশ্বকাপে ১০০০ রান পূর্ণ করলেন ওয়ার্নার। একটা সময় পর্যন্ত অস্ট্রেলিয়ার বাঁহাতি ওপেনারের বিশ্বকাপ খেলাই ছিল অনিশ্চিত। সেই ব্যাটারই প্রথম ম্যাচেই নতুন নজির তৈরি করলেন। চেন্নাইয়ের ২২ গজে হার্দিক পাণ্ড্যকে চার মেরে ১০০০ রান পূর্ণ করলেন ওয়ার্নার। এক দিনের বিশ্বকাপে ১৯তম ইনিংসে এই মাইলফলক স্পর্শ করলেন তিনি। একই সঙ্গে ভেঙে গেল সচিনের রেকর্ড।

এক দিনের বিশ্বকাপে ২০টি ইনিংস খেলে ১০০০ রান পূর্ণ করেছিলেন সচিন। এই রেকর্ড অবশ্য তাঁর একার দখলে ছিল না। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ব্যাটার এবি ডিভিলিয়ার্সও ২০টি ইনিংসে ১০০০ রান করেছিলেন বিশ্বকাপে। সচিন এবং ডিভিলিয়ার্সের পর যুগ্ম ভাবে রয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায় এবং ভিভ রিচার্ডস। তাঁরা বিশ্বকাপে ১০০০ রান পূর্ণ করতে নিয়েছিলেন ২১টি ইনিংস।

রবিবার সবাইকে ছাপিয়ে শীর্ষে উঠে এলেন ওয়ার্নার। বিশ্বকাপে তৈরি হল নতুন নজির। এ দিন ৫২ বলে ৪১ রানের ইনিংস খেলেছেন অসি ব্যাটার। ৬টি চার এসেছে তাঁর ব্যাট থেকে। শেষ পর্যন্ত কুলদীপ যাদবের বলে তাঁর হাতে ক্যাচ দিয়েই আউট হয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE