Advertisement
১৯ মে ২০২৪
Ashes 2023

ওয়ার্নার কি টেস্ট ক্রিকেট থেকে অবসর নেবেন? স্ত্রীর পোস্টে শুরু জল্পনা

আগামী জানুয়ারিতে শেষ টেস্ট খেলবেন বলে জানিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। তার আগেই হয়তো শেষ হয়ে যেতে পারে অস্ট্রেলীয় ক্রিকেটারের টেস্টজীবন। স্ত্রীর পোস্টে তেমনই ইঙ্গিত পাওয়া গিয়েছে।

ashes 2023

ডেভিড ওয়ার্নার। ছবি: রয়টার্স

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ১৯:০০
Share: Save:

পরের বছরের জানুয়ারিতে শেষ বার টেস্ট খেলবেন, এ কথা আগেই জানিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। কিন্তু তার আগেই হয়তো শেষ হয়ে যেতে পারে অস্ট্রেলীয় ক্রিকেটারের টেস্টজীবন। তাঁর স্ত্রী ক্যান্ডিস ওয়ার্নারের রবিবারের পোস্টে তেমনই ইঙ্গিত পাওয়া গিয়েছে। হেডিংলে টেস্টের পর একটি পোস্টে ওয়ার্নারের টেস্টজীবনকে ‘একটি যুগের অবসান’ বলে বর্ণনা করেছেন তিনি।

ক্যান্ডিস লিখেছেন, “তোমার সঙ্গে ক্রিকেট সফরে যাওয়া এ বার শেষ হতে চলেছে। একটা যুগের অবসান। খুব মজা করেছি। সারা জীবন তোমার এবং তোমার মেয়েদের সমর্থন করে যাব। খুব ভালবাসি ডেভিড ওয়ার্নার।”

তিনি যে এ বার অবসর নিতে পারেন, এটা অনেকেই মনে করছেন। কারণ, অ্যাশেজ়‌ে তিনটি টেস্ট খেলে ফেললেও ওয়ার্নারের ব্যাটে রান নেই। শেষ ম্যাচে দু’ইনিংস মিলিয়ে মাত্র পাঁচ রান করেছেন। স্টুয়ার্ট ব্রডের বোলিংয়ে তাঁর দুর্বলতা বার বার ধরা পড়েছে। আগের ম্যাচে দু’বারই আউট হয়েছেন ব্রডের বলে। সব মিলিয়ে ১৭ বার ইংরেজ পেসারের বলে আউট হয়েছেন ওয়ার্নার। অনেকেই চাইছেন, তাঁকে এ বার বসিয়ে বাকি দুটি টেস্টে ম্যাট রেনশকে খেলানো হোক। উসমান খোয়াজা ওপেনার হিসাবে ভাল খেললেও ওয়ার্নারের খারাপ ফর্মের কারণে লম্বা ওপেনিং জুটি হচ্ছে না।

তবে ক্যান্ডিসের পোস্ট থেকে যে ওয়ার্নারের অবসরের ইঙ্গিত পাওয়া যাচ্ছে, তা মানতে চাননি সমর্থকেরা। তাঁদের দাবি, অবসর নিচ্ছেন না ওয়ার্নার। তবে, এটাই সম্ভবত তাঁর শেষ ইংল্যান্ড সফর। নিজের পোস্টে ক্যান্ডিস সেটাই তুলে ধরতে চেয়েছেন। অন্য পক্ষের মত, দেওয়াল লিখন আগেই পড়তে পেরেছেন ওয়ার্নার-ঘরণি। তাই ইনস্টাগ্রাম পোস্টে নিজের অনুভূতি প্রকাশ করেছেন।

অস্ট্রেলিয়ার নির্বাচকেরা এখনও শেষ দুই টেস্টের দল ঘোষণা করেননি। কিন্তু সেখানে ওয়ার্নারের জায়গা পাওয়া কঠিন বলেই মনে করা হচ্ছে। হেডিংলে টেস্টের পর ওয়ার্নার সম্পর্কে প্রশ্ন করা হলে অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স বলেন, “আমাদের কাছে সব রকমের বিকল্প খোলা রয়েছে। চতুর্থ টেস্ট শুরু হওয়ার আগে এখন বিশ্রাম নেওয়ার জন্যে ৯-১০ দিন সময় রয়েছে। আপাতত প্রাণ ভরে শ্বাস নিতে চাই। তার পরে ফের ক্রিকেট নিয়ে ভাবব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashes 2023 David Warner Candice Warner
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE