Advertisement
২১ মে ২০২৪
WPL 2024

হরমনপ্রীতের মুম্বইয়ের ব্যাটিং ভরাডুবি, জিতে মহিলাদের আইপিএলে শীর্ষে উঠে এল দিল্লি

দিল্লির কাছে হেরে গেল গত বারের চ্যাম্পিয়ন মুম্বই। ব্যাটিং ব্যর্থতাই হারাল হরমনপ্রীতের দলকে। প্রথমে ব্যাট করার সুযোগ কাজে লাগিয়ে বড় রান তুলে নেয় দিল্লি।

picture of WPL 2024

জয়ের উচ্ছ্বাস দিল্লির ক্রিকেটারদের। ছবি: বিসিসিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ২২:৫৫
Share: Save:

মহিলাদের প্রিমিয়ার লিগে মুম্বই ইন্ডিয়ান্সকে ২৯ রানে হারিয়ে দিল দিল্লি ক্যাপিটালস। মঙ্গলবার প্রথমে ব্যাট করে দিল্লি করে ৪ উইকেটে ১৯২ রান। জবাবে হরমনপ্রীত কৌরের দলের ইনিংস শেষ হল ৮ উইকেটে ১৬৩ রানে।

টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন হরমনপ্রীত। প্রথমে ব্যাট করার সুযোগ কাজে লাগালেন দিল্লির ব্যাটারেরা। অধিনায়ক মেগ ল্যানিং ওপেন করতে নেমে ৩৮ বলে ৫৩ রানের ইনিংস খেললেন ৬টি চার এবং ২টি ছয়ের সাহায্যে। ২২ গজের অন্য প্রান্তে তাঁকে সাহায্য করলেন অন্য ওপেনার শেফালি বর্মাও। শেফালির ব্যাট থেকে এল ১২ বলে ২৮ রানের আগ্রাসী ইনিংস। ৩টি চার এবং ২টি ছক্কা মারলেন তিনি। তিন নম্বরে নামা অ্যালিস ক্যাপসি ২০ বলে ১৯ রান করেন। চার নম্বরে নেমে নজর কাড়লেন ভারতীয় দলের নির্ভরযোগ্য ব্যাটার জেমাইমা রডরিগেজ়। ৩৩ বলে ৬৯ রানের অপরাজিত ইনিংস খেললেন জেমাইমা। ৮টি চার এবং ৩টি ছয় এল তাঁর ব্যাট থেকে। জেস জনসন ৪ রানে অপরাজিত থাকেন। মুম্বইয়ের কোনও বোলারই এ দিনে তেমন সাফল্য পেলেন না। ২০ রান দিয়ে ১ উইকেট পূজা বস্ত্রকারের। ২৩ রানে ১ উইকেট ওয়েস্ট ইন্ডিজ়ের অলরাউন্ডার হেইলি ম্যাথিউজের। ২৯ রান দিয়ে ১ উইকেট পেয়েছেন সাইকা ইশাক।

জয়ের জন্য ১৯৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিং ধসের মুখোমুখি হল মুম্বই। ওপেনার ম্যাথিউজ ৬টি চারের সাহায্যে ১৭ বলে ২৯ রান করলেও ব্যর্থ যষ্ঠিকা ভাটিয়া (৬), ন্যাট সিভার ব্রান্ট (৫), হরমনপ্রীতেরা (৬)। ৫৪ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় মুম্বই। অ্যামিলা কের (১৭), পূজাও (১৭) দলকে তেমন ভরসা দিতে পারলেন না পাঁচ এবং ছয় নম্বরে ব্যাট করতে নেমে। কিছুটা লড়াই করলেন সাত নম্বরে নামা আমনজ্যোৎ কৌর। তিনি ২৭ বলে ৪২ রানের ইনিংস খেললেন। মারলেন ৭টি চার। রান পেলেন না হুমাইরা কাজিও (৬)। ১৪ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন সজীবন সাজনা। দিল্লির বোলারদের মধ্যে সফলতম জনসন ২১ রান দিয়ে ৩ উইকেট পেলেন। ৩৭ রানে ২ উইকেট দক্ষিণ আফ্রিকার জোরে বোলার মারিজান কাপের। ১টি করে উইকেট পেয়েছেন শিখা পান্ডে, তিতাস সাধু এবং রাধা যাদব।

পাঁচটি ম্যাচ খেলে চারটিতেই জয় পেল দিল্লি। ৮ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় শীর্ষে তারাই। সম সংখ্যক ম্যাচে তিনটিতে জিতে তালিকায় তৃতীয় স্থানে গত বারের চ্যাম্পিয়ন মুম্বই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE