Advertisement
২১ মে ২০২৪
Ajinkya Rahane

বিহারীদের ব্যাটিং বিপর্যয়, দলীপ ট্রফি জয় থেকে ৪ উইকেট দূরে রাহানেরা

বড় কোনও অঘটন না ঘটলে রাহানেদের দলীপ ট্রফি চ্যাম্পিয়ন হওয়া রবিবার সময়ের অপেক্ষা। জেতার জন্য দক্ষিণাঞ্চলকে শেষ দিন করতে হবে ৩৭৫ রান। পশ্চিমাঞ্চলের দরকার ৪ উইকেট।

দলীপ জয়ের পথে রাহানের পশ্চিমাঞ্চল।

দলীপ জয়ের পথে রাহানের পশ্চিমাঞ্চল। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ২০:৫৩
Share: Save:

দলীপ ট্রফি ফাইনালে চালকের আসনে পশ্চিমাঞ্চল। বলা যায় ম্যাচের দিন অজিঙ্ক রাহানের দলের জয় কার্যত সময়ের অপেক্ষা। শেষ দিন দক্ষিণাঞ্চলকে করতে হবে ৩৭৫ রান। পশ্চিমাঞ্চলের প্রয়োজন চার উইকেট।

তৃতীয় দিনের শেষে অপরাজিত থাকা দুই ব্যাটারের অনবদ্য পারফরম্যান্সের সুবাদে দ্বিতীয় ইনিংসে রানের পাহাড় তৈরি করল পশ্চিমাঞ্চল। শুক্রবার দ্বিশতরান করা যশস্বী জয়সওয়াল শেষ পর্যন্ত করলেন ২৬৫ রান। তাঁকে আউট করেন কৃষ্ণাপ্পা গৌতম। অপর অপরাজিত ব্যাটার সরফারাজ খানও শনিবার শতরান করলেন। শেষ পর্যন্ত ১২৭ রানে অপরাজিত থাকেন তিনি। হেত পটেল অপরাজিত রইলেন ৫১ রানে। ৪ উইকেটে ৫৮৫ রানে দ্বিতীয় ইনিংসের সমাপ্তি ঘোষণা করেন রাহানে। দক্ষিণাঞ্চলের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৫২৯ রান।

রান তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে শুরু করেন হনুমা বিহারীরা। একমাত্র ওপেনার রোহন কুন্নুমল। তিনি করেন ৯৩। অন্য ওপেনার ময়ঙ্ক অগ্রবাল (১৪), তিন নম্বরে নামা অধিনায়ক বিহারী (১), বাবা ইন্দ্রজিৎ (৪), মণীশ পান্ডে (১৪)— দক্ষিণাঞ্চলের প্রথম সারির কোনও ব্যাটারই চাপের মুখে রান করতে পারলেন না। জয়দেব উনদকট, শামস মুলানিদের বোলিংয়ের সামনে কখনই স্বচ্ছন্দে ছিলেন না তাঁরা। মুলানি ২৪ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। অতীত শেঠ ২৯ রানে ২ উইকেট এবং উনদকট ২৬ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন।

প্রথমে বোলারদের এবং পরে ব্যাটারদের ব্যর্থতায় প্রথম ইনিংসে ৫৭ রানে এগিয়ে থাকার সুবিধা কাজে লাগাতে পারলেন না হনুমারা। বরং শেষ দিন তাঁদের ম্যাচ বাঁচানোর জন্য লড়াই করতে হবে। যে লড়াই পঞ্চম দিনের উইকেটে খুব সহজ নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ajinkya Rahane duleep trophy final
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE