Advertisement
২০ মে ২০২৪
India vs England

বিশ্বকাপে খেললেও ভারত সফরে সুযোগ পেলেন না কেকেআরে খেলা ক্রিকেটার, অবশেষে খুললেন মুখ

ভারতের মাটিতে বিশ্বকাপের দলে ছিলেন। কিন্তু তার পরে বিদেশ সফরে দলে নেওয়া হয়নি তাঁকে। দল ঘোষণার পর অবশেষে মুখ খুললেন কলকাতা নাইট রাইডার্সে খেলা ক্রিকেটার।

cricket

মাঠে নেমে দর্শকদের মাতাচ্ছেন কেকেআরের মালিক শাহরুখ খান। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২৩ ১৬:৫৮
Share: Save:

ইংল্যান্ডের বিশ্বকাপের দলে ছিলেন তিনি। ভারতের মাটিতে খারাপ খেলেননি ক্রিস ওকস। কিন্তু ভারত সফরে ইংল্যান্ডের টেস্ট দলে জায়গা পাননি তিনি। সুযোগ না পেয়ে অবশেষে মুখ খুললেন ওকস। ২০১৭ সালের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন এই অলরাউন্ডার।

ভারত সফরে ১৬ জনের দল ঘোষণা করেছে ইংল্যান্ড। দলে জায়গা না পেলেও অবশ্য ক্ষোভ জানাননি ওকস। উল্টে নির্বাচকদের পক্ষে কথা বলেছেন তিনি। ওকস জানিয়েছেন, উপমহাদেশের উইকেটে তাঁর পারফরম্যান্স খুব একটা ভাল নয়। ভারতের মাটিতে সব ফরম্যাট মিলিয়ে ১৬টি ম্যাচে ২৪৯ রান করেছেন ওকস। ২১টি উইকেট নিয়েছেন। সেই কারণেই হয়তো তাঁকে নেওয়া হয়নি বলে মনে করছেন ইংল্যান্ডের অলরাউন্ডার।

ওকস বলেন, ‘‘এক জন ক্রিকেটার সব সময় দলে সুযোগ পেতে চায়। আমিও চাই। কিন্তু আমার বয়স ও উপমহাদেশের উইকেটে আমার পারফরম্যান্স খুব একটা ভাল নয়। সেটা দেখেই হয়তো আমাকে নেওয়া হয়নি। ঠিক সিদ্ধান্তই নিয়েছেন নির্বাচকেরা।’’

নির্বাচকদের সঙ্গে তাঁর কথা হয়েছে বলে জানিয়েছেন ওকস। ভবিষ্যতের পরিকল্পনা করেছেন তাঁরা। ওকস বলেন, ‘‘নির্বাচকদের সঙ্গে আমার কথা হয়েছে। কী ভাবে সামনের দিকে এগোব তা নিয়ে আলোচনা করেছি। এর পর থেকে শুধু লাল ফরম্যাটের ক্রিকেটই খেলব। কিন্তু সেটা দেশের মাটিতে। বিদেশে নয়।’’

২০১৭ সালে কেকেআরের হয়ে ১৩টি ম্যাচ খেলেছিলেন ওকস। ১৭টি উইকেট নিয়েছিলেন। তার মধ্যে সেরা বোলিং ছিল আরসিবির বিরুদ্ধে ৬ রান দিয়ে ৩ উইকেট। পরের বছর নিলামে ওকসকে কেনে আরসিবি। ২০২১ সালে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন তিনি। গত বার আইপিএলে কোনও দল নেয়নি ওকসকে।

ভারত সফরে তিনটি টেস্ট খেলবে ইংল্যান্ড। প্রথম টেস্ট ২৫-২৯ জানুয়ারি হায়দরাবাদে। ২-৬ ফেব্রুয়ারি বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্ট। তৃতীয় টেস্ট হবে ১৫-১৯ ফেব্রুয়ারি। খেলা হবে রাজকোটে।

ইংল্যান্ডের দল: বেন স্টোকস (অধিনায়ক), রেহান আহমেদ, জেমস অ্যান্ডারসন, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, শোয়েব বশির, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, বেন ডাকেট, বেন ফোকস, টম হার্টলি, জ্যাক লিচ, ওলি পোপ, ওলি রবিনসন, জো রুট, মার্ক উড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England Test Series Chris Woakes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE