Advertisement
২১ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপের দল থেকে ৯ জনকে ছাঁটাই, তবু বদল হল না নেতৃত্বে

বিশ্বকাপ চ্যাম্পিয়ন হিসাবে ভারতে এসেছিলেন বাটলারেরা। কিন্তু প্রত্যাশা মতো পারফরম্যান্স করতে পারেননি। অধিকাংশ ক্রিকেটার ব্যর্থ। তার প্রভাব পড়ল ওয়েস্ট ইন্ডিজ সফরের দল নির্বাচনে।

picture of Jos Buttler

জস বাটলার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২৩ ১৫:৫৭
Share: Save:

বিশ্বকাপের দল থেকে নয় জনকে ছেঁটে ফেলল ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে এক দিনের এবং টি-টোয়েন্টি সিরিজ়ে নেতৃত্ব দেবেন জস বাটলারই। তবে দলে জায়গা হয়নি বেন স্টোকস, মইন আলির মতো ক্রিকেটারদের।

বিশ্বচ্যাম্পিয়ন হিসাবে এ বারের বিশ্বকাপ খেলতে এসেছিল ইংল্যান্ড। কোনও রকমে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির যোগ্যতা অর্জন করে মান বাঁচিয়েছেন বাটলারেরা। বিশ্বকাপের ১৫ জনের দলের সদস্য ডেভিড উইলি শনিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলার পরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। পায়ের চোটের জন্য অস্ত্রোপচার করাতে হবে স্টোকসকে। তাই তাঁকেও রাখা হয়নি ওয়েস্ট ইন্ডিজ় সফরের দলে। এ ছাড়া বিশ্বকাপের দলে থাকা আরও সাত ক্রিকেটারকে বাদ দেওয়া হয়েছে ওয়েস্ট ইন্ডিজ় সফরের এক দিনের সিরিজ় থেকে।

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচের এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ় খেলবে ইংল্যান্ড। ৩ থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত চলবে দু’দেশের সাদা বলের সিরিজ়। সেই সিরিজ়ের জন্য বিশ্বকাপে ইংল্যান্ডের শেষ ম্যাচ দেখার পর দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের কর্তারা। সুযোগ দেওয়া হয়েছে দুই তরুণ ক্রিকেটার জস টঙ্গ এবং জন টারনারকে। বিশ্বকাপের দল থেকে সুযোগ পেয়েছেন গাস অ্যাক্টিনসন, হ্যারি ব্রুক, ব্রেডন ক্রেস, সাম কারেন এবং লিয়াম লিভিংস্টোন।

ইংল্যান্ডের এক দিনের দল: জস বাটলার (অধিনায়ক), রেহান আহমেদ, গাস অ্যাক্টিনসন, হ্যারি ব্রুক, ব্রেডন ক্রেস, জ্যাক ক্রাউলে, সাম কারেন, বেন ডাকেট, টম হার্টলে, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, অলি পোপ, ফিল সল্ট, জস টঙ্গ এবং জন টারনার।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি দল: জস বাটলার (অধিনায়ক), রেহান আহমেদ, মইন আলি, গাস অ্যাক্টিনসন, হ্যারি ব্রুক, সাম কারেন, বেন ডাকেট, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, টাইমল মিলস, আদিল রসিদ, ফিল সল্ট, জস টঙ্গ, রিসি টপলে, ক্রিস ওকস এবং জন টারনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE