Advertisement
২১ মে ২০২৪
Jos Buttler

Jos Buttler: পিচের বাইরের বলও ছাড়ছেন না বাটলার! তাঁর ছক্কায় মজলেন সচিনও

দুরন্ত ছন্দে রয়েছেন বাটলার। তাঁর আগ্রাসন থেকে রেহাই পাচ্ছেন না কোনও বোলারই। নেদারল্যান্ডসের বিরুদ্ধে পিচের বাইরের বলেও ছক্কা মারলেন।

জস বাটলার।

জস বাটলার। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ১৪:৩৩
Share: Save:

আইপিএল থেকেই জস বাটলারকে থামানো যাচ্ছে না। ব্যাটের কাছে বল পেলে তো গ্যালারিতে পাঠাচ্ছেনই। পিচের বাইরের বলকেও অনায়াসে গ্যালারিতে ফেললেন ইংল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটার!

নেদারল্যান্ডসের বিরুদ্ধে এমনই কাণ্ড ঘটালেন বাটলার। তৃতীয় এক দিনের ম্যাচে বাটলার ছিলেন ইংল্যান্ডের অধিনায়ক। এই ম্যাচে ৬৪ বলে ৮৬ রান করেন তিনি। ইংল্যান্ডের ইনিংসের ২৯তম ওভারে বল করতে আসেন নেদারল্যান্ডসের পল ভ্যান মিকরেন। ওভারের পঞ্চম বলটি মিকরেন স্লোয়ার দেওয়ার চেষ্টা করেন। তা করতে গিয়েই বিপত্তি। বলটি দু’টি ড্রপ খেয়ে পৌঁছয় বাটলারের কাছে। তাও আবার পিচের কিছুটা বাইরে। সেখানে গিয়েই বাটলার স্কোয়ার লেগে তুলে মারেন বল। সোজা গ্যালারিতে। বল পিচের বাইরে চলে যাওয়ায় আম্পায়ার প্রথমে নো ডাকেন। পরে ছয় দেন। পরের ফ্রি হিটে আবার ছয় মারেন বাটলার।

আইপিএল থেকেই ছক্কা মারা এক রকম অভ্যাস করে ফেলেছেন বাটলার। বল পেলেই উড়িয়ে দিচ্ছেন গ্যালারিতে। রেয়াত করছেন না কোনও বোলারকেই। নেদারল্যান্ডসের বিরুদ্ধে তাঁর এই শট ভাইরাল হয়েছে ক্রিকেট দুনিয়ায়। সচিন তেন্ডুলকরও বেশ মজা পেয়েছেন। সচিন সেই শটের ভিডিয়ো ভাগ করে নিয়েছেন নেটমাধ্যমে।

তৃতীয় এক দিনের ম্যাচেও সহজ জয় পেল ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে নেদারল্যান্ডস করে ২৪৪ রান। জবাবে ৩০.১ ওভারে ২ উইকেটে ২৪৮ রান তোলে ইংল্যান্ড। বাটলারের অপরাজিত ৮৬ রান ছাড়াও অপরাজিত ১০১ রান করেন জেসন রয়। সিরিজের সেরা ক্রিকেটার হয়েছেন বাটলারই।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE