Advertisement
০৫ মে ২০২৪
Zimbabwe-cricket

প্রথম বার ৩০০ রান, ক্রিকেটে তৈরি হল নতুন ইতিহাস

জিম্বাবোয়ের ঘরোয়া ক্রিকেটে আনতুম নাকভি ৩০০ রান করলেন। ২৪ বছরের এই ব্যাটার ইতিহাস গড়লেন। আন্তর্জাতিক ক্রিকেটে তো নয়ই, ঘরোয়া ক্রিকেটেও এর আগে কখনও জিম্বাবোয়ের কোনও ব্যাটার ত্রিশতরান করেননি।

Representative image of cricket

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ১৯:০৭
Share: Save:

ক্রিকেটের এত বছরের ইতিহাসে জিম্বাবোয়ের প্রথম কোনও ব্যাটার ৩০০ রান করলেন। জিম্বাবোয়ের ঘরোয়া ক্রিকেটে আনতুম নাকভি ৩০০ রান করলেন। ২৪ বছরের এই ব্যাটার ইতিহাস গড়লেন। আন্তর্জাতিক ক্রিকেটে তো নয়ই, ঘরোয়া ক্রিকেটেও এর আগে কখনও জিম্বাবোয়ের কোনও ব্যাটার ট্রিপল সেঞ্চুরি করেননি।

আনতুম খেলেন মিড ওয়েস্ট রাইনোসের হয়ে। লোগান কাপের ম্যাচে হারারেতে মাতাবেলেলেন্ড টাস্কার্সের বিরুদ্ধে ত্রিশতরান করলেন তিনি। শুক্রবার ২৫০ রান করে অপরাজিত ছিলেন আনতুম। শনিবার মধ্যাহ্নভোজের আগেই ৩০০ করেন তিনি।

এই ইনিংসে একাধিক রেকর্ড ভাঙলেন আনতুম। জিম্বাবোয়ের ঘরোয়া ক্রিকেট লোগান কাপে ২৬৫ ছিল সব থেকে বেশি রানের ইনিংস। ২০১৭-১৮ মরসুমে সেফাস ঝুয়ায়ো সেই রান করেছিলেন। জিম্বাবোয়ের ঘরোয়া ক্রিকেটে সব থেকে বেশি রান করেছিলেন রে গ্রিপার। তিনি কিউরি কাপে সেই ইনিংস খেলেছিলেন। গ্রিপারের রেকর্ডও ভেঙে দেন আনতুম।

জিম্বাবোয়ের মাটিতে সব থেকে বেশি রানের ইনিংসটি খেলেছিলেন নিউ জ়িল্যান্ডের মার্ক রিচার্ডসন। তিনি ৩০৬ রান করেছিলেন। আনতুম হয়তো সেই রান টপকে যেতে পারতেন। কিন্তু তিনি ৩০০ রানে পৌঁছতেই ডিক্লেয়ার করে দেয় তাঁর দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Zimbabwe-cricket First Class Cricket record
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE