Advertisement
১৬ মে ২০২৪
Kapil Dev on Rohit Sharma

‘রোহিতকে রোগা হতে হবে, কোহলির মতো হতে হবে’, ভারত অধিনায়কের ফিটনেস নিয়ে প্রশ্ন কপিলের

২০২২ সালে টেস্টে নেতৃত্ব ছাড়েন বিরাট কোহলি। তার পর থেকেই সব ধরনের ক্রিকেটে ভারতের অধিনায়ক রোহিত। কিন্তু তাঁর ফিটনেস নেই বলে মনে করেন কপিল।

Kapil Dev is not happy with Rohit Sharma

ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:১৭
Share: Save:

রোহিত শর্মার ফিটনেস নিয়ে প্রশ্ন তুলে দিলেন কপিল দেব। ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক সাফ জানিয়ে দিলেন, রোহিত মোটা। তাঁকে ওজন কমাতেই হবে। কপিলের মতে, ভারতের অধিনায়ক হলে তাঁকে ফিট হতে হবে। রোহিত শর্মার সেই ফিটনেস নেই। ফিট না হওয়াটা লজ্জার। রোহিতের রোগা হওয়া উচিত বলে মনে করেন কপিল।

২০২২ সালে টেস্টে নেতৃত্ব ছাড়েন বিরাট কোহলি। তার পর থেকেই সব ধরনের ক্রিকেটে ভারতের অধিনায়ক রোহিত। তাঁর ফিটনেস নিয়ে কপিল বলেন, “ফিট হওয়া খুব জরুরি। অধিনায়ক হলে সেটা আরও বেশি প্রয়োজন। ফিট না হওয়াটা লজ্জার। রোহিত খুব ভাল ব্যাটার। কিন্তু ওর ওজন বেশি। টিভিতে দেখে অন্তত তেমনটাই মনে হয়। এটা ঠিক যে, সামনে থেকে দেখা আর টিভিতে দেখার মধ্যে তফাত আছে। কিন্তু আমি যা দেখলাম তাতে, রোহিত ভাল ব্যাটার এবং অধিনায়ক। কিন্তু ওর ফিট হওয়া প্রয়োজন। বিরাট কোহলিকে দেখো। যখনই দেখবে, তখনই মনে হবে এই রকম ফিটনেস থাকা প্রয়োজন।”

কপিল মনে করেন রোহিতের ক্রিকেট প্রতিভা নিয়ে কোনও প্রশ্ন তোলা সম্ভব নয়। কপিল বলেন, “রোহিতের কোনও কিছুর কমতি নেই। ওর সব আছে। কিন্তু ওর ফিটনেস নিয়ে আমার প্রশ্ন আছে। ও কি সত্যিই ফিট? অধিনায়ক এমন হবে যে, বাকিদের উদ্বুদ্ধ করবে আরও ফিট হওয়ার জন্য। সতীর্থরা তাদের অধিনায়ককে নিয়ে গর্বিত হবে।”

২০২৩ সালে ভারতের মাটিতে ৫০ ওভারের বিশ্বকাপ। রোহিতের নেতৃত্বেই খেলতে চলেছে ভারত। বিশ্বকাপ শুরু হবে অক্টোবর মাসে। নভেম্বর পর্যন্ত চলবে। এটাই প্রথম বিশ্বকাপ যেটা শুধু ভারত আয়োজন করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE