Advertisement
২৬ মে ২০২৪
Gautam Gambhir

রোহিতদের সাজঘরে মোদী! মনমোহনকে টেনে এনে রাহুলকে এক হাত নিলেন বিজেপি সাংসদ গম্ভীর

গৌতম গম্ভীরের মতে মোদী কোনও ভুল করেননি। প্রধানমন্ত্রীর পাশে দাঁড়াতে গিয়ে তিনি প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহের পাশে দাঁড়ালেন। তবে রাহুল গান্ধীর সমালোচনা করলেন গম্ভীর।

gautam gambhir

গৌতম গম্ভীর। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২৩ ১৯:০০
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতীয় ক্রিকেট দলের সাজঘরে গিয়েছিলেন। সেই নিয়ে নানা জনের সমালোচনা শোনা গিয়েছে। তবে গৌতম গম্ভীরের মতে মোদী কোনও ভুল করেননি। মোদীর পাশে দাঁড়াতে গিয়ে তিনি প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহের পাশে দাঁড়ালেন। তবে রাহুল গান্ধীর সমালোচনা করলেন গম্ভীর।

১৯ ডিসেম্বর বিশ্বকাপের ফাইনাল ছিল। সেই ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে যায় ভারত। তার পর রোহিত শর্মাদের সাজঘরে গিয়ে ক্রিকেটারদের সঙ্গে হাত মেলান মোদী। তাঁদের মন খারাপ করতে বারণ করেন। কিন্তু অনেকের প্রশ্ন সেই কাজটি আদৌ ঠিক হয়েছে কি না। বিশ্বকাপে ভারতের হারের পর কংগ্রেস সাংসদ রাহুল প্রধানমন্ত্রী মোদীকে ‘অপয়া’ও বলেছিলেন। গম্ভীর নিজে বিজেপি-র বিধায়ক। তিনি বলেন, “অপয়া শব্দটা ব্যবহার করা হয়েছিল। কারও বিরুদ্ধে এমন খারাপ শব্দ ব্যবহার করার কথা আমি ভাবতেও পারি না। দেশের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তো এমন শব্দ ব্যবহার করা যায় না। ২০১১ সালের বিশ্বকাপের সেমিফাইনালে তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ এসেছিলেন। আমরা যদি ম্যাচটা হেরে যেতাম আর মনমোহন আমাদের সঙ্গে দেখা করতে আসতেন তাতে কী অসুবিধা হত?”

২০১১ সালে ভারতের বিশ্বকাপ জয়ের পিছনে বড় ভূমিকা ছিল গম্ভীরের। ফাইনালে তাঁর ইনিংসে ভর করেই ম্যাচে জয়ের রাস্তা দেখেছিল ভারত। কিন্তু ২০২৩ সালে ভারত বিশ্বকাপ জিততে পারেনি। রোহিত, বিরাট কোহলিদের হতাশ হতে হয় ফাইনালে উঠেও। তাঁদের কাঁধে হাত রেখে আশ্বাস দেন মোদী। বলেন, “এমন হতেই পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gautam Gambhir Narendra Modi manmohan singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE