Advertisement
০১ মে ২০২৪
Jhulan Goswami

বোলিং কোচ ঝুলন, মেয়েদের আইপিএলে মুম্বইয়ের কোচ হলেন কে?

ভারতের প্রাক্তন অধিনায়ককে যে বোলিং কোচ করছে মুম্বই, তা আগেই জানিয়ে দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। দিল্লি দলের সঙ্গে যুক্ত থাকা সৌরভ প্রস্তাব দিয়েছিলেন ঝুলনকে।

Former India captain Jhulan Goswami

ঝুলন গত বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৩৮
Share: Save:

মেয়েদের আইপিএলে মুম্বই দলের বোলিং কোচ হলেন ঝুলন গোস্বামী। ভারতের প্রাক্তন অধিনায়ককে যে বোলিং কোচ করছে মুম্বই, তা আগেই জানিয়ে দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। দিল্লি দলের সঙ্গে যুক্ত থাকা সৌরভ প্রস্তাব দিয়েছিলেন ঝুলনকে। কিন্তু ঝুলন বেছে নেন মুম্বইকেই। এ বার তারা জানিয়ে দিল কোচের নাম। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক শার্লট এডওয়ার্ডসকে কোচ করল মুম্বই।

মেয়েদের ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক এডওয়ার্ডস। তাঁকেই কোচ বেছে নিল মুম্বই। প্রথম বারের জন্য মেয়েদের আইপিএল হতে চলেছে। ভারতীয় ক্রিকেট বোর্ড যে প্রতিযোগিতার নাম দিয়েছে উইমেন্স প্রিমিয়ার লিগ। সেখানে মুম্বই দলের ব্যাটিং কোচ দেভিকা পালশিকার এবং দলের ম্যানেজার তৃপ্তি চাঁদগড়কর ভট্টাচার্য।

ঝুলন গত বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। তাঁর ঝুলিতে রয়েছে ৩৫০-র বেশি আন্তর্জাতিক উইকেট। দু’যুগ ধরে ক্রিকেট খেলেছেন ঝুলন। মেয়েদের ক্রিকেটে সব থেকে বেশি উইকেট তাঁর দখলে। মেয়েদের এক দিনের ক্রিকেটের বিশ্বকাপে সব থেকে বেশি উইকেটও তাঁর দখলে। ২০১৬ সালের জানুয়ারি মাসে ক্রমতালিকায় এক নম্বরে উঠে আসেন ঝুলন। অবসরের পর বাংলা দলের মেন্টর হিসাবে কাজ করেছেন তিনি।

এডওয়ার্ডসও প্রায় দু’যুগ ধরে ক্রিকেট খেলেছেন। ইংল্যান্ডের মহিলা দলকে সাদা বলের ক্রিকেটে নেতৃত্ব দিয়েছেন তিনি। অবসরের পর অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মতো দলকে কোচিং করিয়েছেন এডওয়ার্ডস। ৪৩ বছরের এডওয়ার্ডস এ বার মুম্বই দলের কোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jhulan Goswami WPL 2023 Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE