Advertisement
০২ মে ২০২৪
Rohit Sharma

ক্রিকেটে ফিরতেই সমালোচিত রোহিত, ভারত অধিনায়কের কৌশল দেখে ক্ষিপ্ত শাস্ত্রী

ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে দক্ষিণ আফ্রিকা এগিয়ে গিয়েছে ১১ রানে। দ্বিতীয় দিন রোহিত শর্মার কৌশল দেখে বিরক্ত হয়েছেন রবি শাস্ত্রী। ভারতের প্রাক্তন কোচ কৌশল দেখে ক্ষিপ্ত।

cricket

প্রসিদ্ধ কৃষ্ণের সঙ্গে রোহিত শর্মা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ১৪:২৭
Share: Save:

ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে দক্ষিণ আফ্রিকা এগিয়ে ছিল ১১ রানে। শতরান করেন ডিন এলগার। হাতে পাঁচ উইকেট থাকায় দক্ষিণ আফ্রিকা আরও বেশ কিছু রানের লিড তৃতীয় দিনে নেবে বলে মনে করা হচ্ছে। তবে দ্বিতীয় দিন রোহিত শর্মার কৌশল দেখে বিরক্ত হয়েছেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী-সহ প্রাক্তন ক্রিকেটারেরা। রোহিতের বোলিং পরিবর্তন একেবারেই ভাল লাগেনি তাঁদের।

দ্বিতীয় দিন মধ্যাহ্নভোজের বিরতির পরে শার্দূল ঠাকুর এবং প্রসিদ্ধ কৃষ্ণকে নিয়ে আসেন রোহিত। দুই প্রধান বোলার যশপ্রীত বুমরা এবং মহম্মদ সিরাজকে আনেননি। তাতেই ক্ষিপ্ত শাস্ত্রী। বলেছেন, “যে কোনও ম্যাচে ওরা (শার্দূল এবং প্রসিদ্ধ) বোলিং অর্ডারে শেষের দিকে আসবে। কেন ওদের লাঞ্চের পরে আনা হল বুঝলাম না। আমি কোচ থাকার সময় এ ব্যাপারে অনেক বার আলোচনা হয়েছে। কোনও সেশন শুরুর সময় আমরা প্রায় প্রতি বারই দলের সেরা বোলারদের নিয়ে আসতাম। এ বার সেটা দেখলাম না।”

রোহিতের সিদ্ধান্ত মানতে পারছেন না আর এক প্রাক্তন সঞ্জয় মঞ্জরেকরও। তিনি বলেছেন, “বুদ্ধির খেলায় ভারত হেরে গিয়েছে। বিরতির সময় রাহুল এবং রোহিত নিশ্চয়ই ভাল করে আলোচনা করে তার পরেই প্রসিদ্ধ এবং শার্দূলকে এনেছিল। কিন্তু সেটা কাজে লাগেনি বোঝাই যাচ্ছে।”

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার ভার্নন ফিল্যান্ডারেরও একই মত। তাঁর ব্যাখ্যা, “হয়তো বুমরাকে ওরা বাঁচিয়ে রাখতে চেয়েছিল। কারণ লাঞ্চের আগেই বুমরা টানা ৬ ওভার বল করেছে। কিন্তু ভারতের সামনে যে সুযোগ এসে গিয়েছিল সেটা ওরা নিজেই হারাল। সেই সময় ৪২ রান হজম করা ওদেরকে অনেকটা পিছনে ঠেলে দিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma India vs South Africa Ravi Shastri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE