Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sachin Tendulkar

কাশ্মীরের রাস্তায় ব্যাট হাতে সচিন, খেললেন ক্রিকেট, ফিরে গেলেন ছোটবেলায়

কাশ্মীরের রাস্তায় ব্যাট হাতে দেখা গেল সচিন তেন্ডুলকরকে। জমিয়ে ক্রিকেট খেললেন তিনি। পরে ছোটবেলার স্মৃতিতে ফিরে গেলেন তিনি।

cricket

রাস্তায় ক্রিকেট খেলতে ব্যস্ত সচিন তেন্ডুলকর। ছবি: ভিডিয়ো থেকে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:২৩
Share: Save:

রাস্তার মধ্যে ক্রিকেট খেলছিলেন কাশ্মীরের কয়েক জন তরুণ। হঠাৎ সেখানে হাজির সচিন তেন্ডুলকর। তাঁদের কাছ থেকে ব্যাট চেয়ে বেশ কিছু ক্ষণ ক্রিকেট খেললেন তিনি। পরে পৌঁছে গেলেন সেখানকার একটি ব্যাট প্রস্তুতকারক কারখানায়। সেখানে গিয়ে ছোটবেলার স্মৃতিতে ফিরলেন সচিন।

পরিবারকে নিয়ে কাশ্মীরে বেড়াতে গিয়েছেন সচিন। সেখানে রাস্তায় তিনি কয়েক জনকে ক্রিকেট খেলতে দেখেন। গাড়ি থেকে নেমে পড়েন সচিন। চলে যান তাঁদের কাছে। সচিনকে দেখে অবাক হয়ে যান স্থানীয়েরা। তাঁদের কাছ থেকে ব্যাট চেয়ে খেলতে শুরু করেন সচিন। বেশ কয়েকটি বল খেলেন তিনি। কখনও স্ট্রেট ড্রাইভ, কখনও কভার ড্রাইভ, আবার কখনও সুইপ মারতে দেখা যায় তাঁকে। একটা সময় তো ব্যাট উল্টো করে ধরে হাতল দিয়ে বল মারেন সচিন।

চোখের সামনে সচিনকে খেলতে দেখে আনন্দ ধরে রাখতে পারছিলেন না স্থানীয়েরা। রাস্তায় যাতে যানজট না হয় তার জন্য সচিনকে ঘিরে ছিলেন সেনাবাহিনীর জওয়ানেরা। পরে সবার সঙ্গে ছবি তোলেন সচিন। এই পুরো ঘটনার সাক্ষী থাকেন তাঁর স্ত্রী অঞ্জলি ও কন্যা সারা।

পরে কাশ্মীরের একটি ব্যাট প্রস্তুতকারক কারখানায় যান সচিন। ভারতে সব থেকে ভাল মানের ব্যাট কাশ্মীর উইলো থেকে তৈরি হয়। সচিনকে ছোটবেলায় প্রথম ব্যাট কিনে দিয়েছিলেন তাঁর দিদি। সেটি কাশ্মীর উইলোর তৈরি ছিল। তাই কাশ্মীরে গিয়ে ব্যাট প্রস্তুতকারক কারখানায় যাওয়ার লোভ সামলাতে পারেননি তিনি। সেখানে গিয়ে ব্যাট তৈরি হওয়ার পদ্ধতি দেখেন সচিন। একটি ব্যাট নিয়ে কারখানার মালিকের সঙ্গে বেশ কিছু ক্ষণ কথা বলতে দেখা যায় তাঁকে। সেই ব্যাটে করে কয়েকটি বল খেলেও দেখেন সচিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sachin Tendulkar India Cricket jammu & kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE