Advertisement
০১ জুন ২০২৪
Pakistan Cricket

স্ট্রাইক রেট বিতর্ক ভারত থেকে পাকিস্তানে! বাবর, রিজ়ওয়ানকে হুঁশিয়ারি প্রাক্তন অধিনায়কের

আইপিএলে বিরাট কোহলির স্ট্রাইক রেট নিয়ে সমালোচনা হয়েছে। এ বার সেই বিতর্ক ভারত থেকে পাকিস্তানে পৌঁছেছে। বাবর আজ়ম ও মহম্মদ রিজ়ওয়ানকে নিশানা করেছেন প্রাক্তন অধিনায়ক।

cricket

বাবর আজ়ম (বাঁ দিকে) ও মহম্মদ রিজ়ওয়ান।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ২০:৩৬
Share: Save:

স্ট্রাইক রেট নিয়ে বিতর্ক ভারত থেকে পাকিস্তানে পৌঁছেছে। আইপিএলে বিরাট কোহলির স্ট্রাইক রেট নিয়ে সমালোচনা হয়েছে। এ বার বাবর আজ়ম ও মহম্মদ রিজ়ওয়ানকে নিশানা করেছেন প্রাক্তন অধিনায়ক ইউনিস খান। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাঁদের স্ট্রাইক রেটে উন্নতি করার কথা বলেছেন পাকিস্তানের একমাত্র টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়ক।

করাচীতে একটি অনুষ্ঠানে ইউনিস জানিয়েছেন, এখন ব্যাটারদের যে কোনও পরিস্থিতিতে নামার জন্য তৈরি থাকতে হবে। সেই কারণে তাদের স্ট্রাইক রেটে উন্নতি করতে হবে। তিনি বলেন, “আমার মনে হয় বাবর, রিজ়ওয়ানদের উচিত স্ট্রাইক রেটের দিকে নজর দেওয়ার। ওরা রান করে। কিন্তু রানের গতি কম থাকে। পাওয়ার প্লে কাজে লাগাতে না পারলে বড় রান করা যাবে না। বিশ্বকাপে সেটা করতেই হবে। নইলে জেতা যাবে না।”

ইউনিসের মতে, টি-টোয়েন্টি ক্রিকেট এখন অনেক বদলে গিয়েছে। ফলে ব্যাটারদের সব পরিস্থিতির জন্য তৈরি থাকতে হবে। তিনি বলেন, “এখন ২০০ রান করেও কোনও দল নিশ্চিন্ত হতে পারছে না। প্রতিটা দলে বড় শট মারার ব্যাটার আছে। বাবরদেরও সেই কাজটা করতে হবে। ২০ ওভার ধরে না খেলে রানের গতির দিকে নজর দিতে হবে। সেখানেই পিছিয়ে পড়ছে পাকিস্তান।”

বিশ্বকাপের আগে পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন গ্যারি কার্স্টেন। ভারতকে ২০১১ সালে এক দিনের বিশ্বকাপ জিতিয়েছিলেন কার্স্টেন। তিনি অবশ্য এখন আইপিএলের গুজরাত টাইটান্সের কোচিং দলে থাকায় পাকিস্তান দলের সঙ্গে যোগ দিতে পারেননি। বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় খেলছে পাকিস্তান। প্রথম ম্যাচেই আয়ারল্যান্ডের কাছে ৫ উইকেটে হেরেছেন বাবরেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE