Advertisement
২৩ মে ২০২৪
Suryakumar Yadav

ভারতীয় বলেই খেলছে, সূর্য পাকিস্তানি হলে সুযোগই পেত না! বলছেন প্রাক্তন পাক অধিনায়ক

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে শতরান করেছেন সূর্যকুমার যাদব। তিনি ভারতীয় ক্রিকেটার বলেই সুযোগ পেয়েছেন বলে মনে করেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। কেন এমন বললেন তিনি?

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে শতরান করেছেন সূর্যকুমার যাদব। তাঁকে ভাগ্য়বান বলেছেন প্রাক্তন পাক অধিনায়ক।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে শতরান করেছেন সূর্যকুমার যাদব। তাঁকে ভাগ্য়বান বলেছেন প্রাক্তন পাক অধিনায়ক। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ১৭:৪৭
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে বিধ্বংসী শতরান করেছেন সূর্যকুমার যাদব। টি-টোয়েন্টিতে এখন বিশ্বের এক নম্বর ব্যাটার তিনি। কিন্তু তিনি নাকি পাকিস্তানি ক্রিকেটার হলে দলে সুযোগই পেতেন না। এমনটাই বলছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সলমন বাট।

ভারতীয় ক্রিকেটে অনেক দেরিতে অভিষেক হয়েছে সূর্যকুমারের। তিনি যখন ২০২১ সালে ভারতের টি-টোয়েন্টি দলে সুযোগ পান তখনই তাঁর বয়স ৩০ পেরিয়েছে। কিন্তু তাতে তাঁর প্রতিভা আটকে থাকেনি। অল্প সময়েই তিনি নিজের জাত চিনিয়েছেন। সলমনের মতে, ভারতীয় ক্রিকেটার বলেই ৩০ বছরের পরেও সুযোগ পেয়েছেন সূর্য। কিন্তু তাঁদের দেশে হলে বয়সের গেরোয় আটকে যেতে হত তাঁকে।

একটি ইউটিউব ভিডিয়োয় সলমন বলেছেন, ‘‘আমি শুনেছি ৩০ বছরের বেশি বয়সে জাতীয় দলে অভিষেক হয়েছে সূর্যকুমারের। ভারতীয় বলেই ও সুযোগ পেয়েছে। পাকিস্তানে থাকলে ৩০ বছরের নিয়মের গেরোয়া আটকে যেত। হয়তো অভিষেকই হত না ওর।’’ পাকিস্তান ক্রিকেট বোর্ডের অলিখিত নিয়মে অনেক ক্রিকেটারের কেরিয়ার শেষ হয়ে গিয়েছে বলে অভিযোগ সলমনের। তিনি বলেছেন, ‘‘এ দেশের নিয়মে কত ক্রিকেটারের কেরিয়ার শেষ হয়ে গেল। সূর্য সত্যিই ভাগ্যবান। অন্তত নিজের প্রতিভা দেখার সময় তো পেয়েছে।’’

২০২২ সালে টি-টোয়েন্টি ক্রিকেটে হাজারের বেশি রান করেছেন সূর্য। গত বছর যেখানে শেষ করেছেন এই বছরও সেখান থেকেই শুরু করেছেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরান করেছেন। টি-টোয়েন্টিতে নিজের তৃতীয় শতরান করেছেন তিনি। ইতিমধ্যেই সূর্যকে টেস্ট দলে সুযোগ দেওয়ার দাবি করেছেন শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে ভারত অধিনায়ক হার্দিক পাণ্ড্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE