Advertisement
১৮ মে ২০২৪
Virat Kohli

বাংলাদেশের বিরুদ্ধে মাঠেই দুর্ঘটনার কবলে পড়ছিলেন বিরাট, অল্পের জন্য বাঁচলেন কী করে?

বাংলাদেশের বিরুদ্ধে দুর্ঘটনার কবলে পড়ছিলেন বিরাট কোহলি। লাফিয়ে উঠে নিজেকে বাঁচান ভারতের প্রাক্তন অধিনায়ক। কে ধাক্কা মারছিল তাঁকে?

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৩৭
Share: Save:

এশিয়া কাপে সুপার ফোরের শেষ ম্যাচে প্রথম একাদশে খেলতে নামেননি বিরাট কোহলি। কিন্তু আর একটু হলেই দুর্ঘটনার কবলে পড়ছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। লাফিয়ে উঠে নিজেকে বাঁচান বিরাট। কে ধাক্কা মারছিল তাঁকে?

শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ শুরুর আগে কলম্বোতে সুপার সপার ধাক্কা মারছিল বিরাটকে। একটি ভিডিয়ো দেখা গিয়েছে সমাজমাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে, বাউন্ডারির কাছে বিরাট দাঁড়িয়ে কথা বলছেন। এমন সময় একটি সুপার সপার এগিয়ে আসে তাঁর দিকে। চমকে উঠে এক লাফে সরে যান বিরাট। তাঁর লাফ দেখে মনে হয় কোনও গাড়ি এসে ধাক্কা মারছিল তাঁকে।

বাংলাদেশের বিরুদ্ধে বিরাট না খেললেও চর্চায় চলে এসেছিলেন। প্রথম জলপানের বিরতির সময় দেখা যায়, বাউন্ডারির ধারে দাঁড়িয়ে বিরাট ও মহম্মদ সিরাজ। দ্বাদশ ব্যক্তির জার্সি পরেছিলেন বিরাটেরা। আম্পায়ার জলপানের বিরতির ইশারা করার পরেই মাঠে ঢোকেন তাঁরা। বিরাটকে অদ্ভুত কায়দায় দৌড়তে দেখা যায়। হাসতে হাসতে দলের দিকে যান তিনি। পিছনে পিছনে দৌড়ন সিরাজও। জল খাওয়ার পরে আবার ডাগআউটে ফিরে যান ক্রিকেটারেরা।

এ বারের এশিয়া কাপে একটি শতরান করেছেন বিরাট। ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে তাঁর ব্যাট থেকে বড় রান চাইবে ভারত। বিশ্বকাপের আগে বিরাট ফর্মে ফেরায় স্বস্তিতে ভারতীয় দল।

বিরাটহীন ভারত শুক্রবার হেরে যায় বাংলাদেশের কাছে। প্রথম ব্যাট করে শাকিব আল হাসানেরা ২৬৫ রান করে। ভারতের ইনিংস শেষ হয়ে যায় ২৫৯ রানে। ৬ রানে হেরে যান রোহিত শর্মারা। তাতে যদিও ফাইনালে উঠতে কোনও অসুবিধা হয়নি ভারতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Team India Asia Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE