Advertisement
২১ মে ২০২৪
India Women vs Australia Women

বল হাতে চমক হরমনপ্রীতের, তবু তৃতীয় দিনে লড়ল অস্ট্রেলিয়া, এগিয়ে ৪৬ রানে

শেষ বেলায় হাত ঘুরিয়ে হরমনপ্রীত কৌর দু’টি উইকেট নিলেন বটে। কিন্তু মেয়েদের টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় দিনটা ভাল গেল না ভারতের কাছে। ভাল লড়াই করল অস্ট্রেলিয়া।

cricket

ভারতীয় ক্রিকেটারদের উচ্ছ্বাস। তবু দিনটা অস্ট্রেলিয়ারই। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ১৯:১২
Share: Save:

শেষ বেলায় হাত ঘুরিয়ে হরমনপ্রীত কৌর দু’টি উইকেট এনে দিলেন বটে। কিন্তু মেয়েদের টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় দিনটা ভাল গেল না ভারতের কাছে। অস্ট্রেলিয়ার ব্যাটারদের সহ্যশক্তি এবং ক্রিজ কামড়ে পড়ে থাকার মানসিকতার কাছে ব্যর্থ ভারতীয় বোলারেরা। দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর ২৩৩-৫। এগিয়ে ৪৬ রানে।

১৫৭ রানে এগিয়ে থেকে শনিবার ব্যাটিং শুরু করেছিল ভারত। কিন্তু আগের দিন ক্রিজে থিতু হয়ে যাওয়া দুই ক্রিকেটার দীপ্তি শর্মা এবং পূজা বস্ত্রকর বেশি ক্ষণ ইনিংস টানতে পারলেন না। আধ ঘণ্টার মধ্যেই শেষ হয়ে গেল ভারতের ইনিংস। ৪০৬ রান তুলল তারা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে এটাই তাদের সর্বোচ্চ রান। দীপ্তি ৭৮ রান করেন। পূজা ৪৭ রানে আউট হয়ে যান। ভারতের শেষ তিনটি উইকেটের মধ্যে দু’টি নেন অ্যানাবেল সাদারল্যান্ড।

অস্ট্রেলিয়ার হয়ে বেথ মুনি এবং ফোয়েবে লিচফিল্ড শুরুটা করেছিলেন ভালই। কিন্তু দু’জনেই উইকেট ছুড়ে দেন। ‘ব্রেন ফেড’ হয়ে মুনি (৩৩) অদ্ভুত ভাবে রান আউট হন রিচা ঘোষের থ্রোয়ে। অন্য দিকে, স্নেহ রানা তুলে নেন লিচফিল্ডকে। তিনে নামা এলিস পেরি বড় রানের দিকে এগোচ্ছিলেন। তাহলিয়া ম্যাকগ্রার সঙ্গে জুটি গড়েছিলেন ৮৪ রানের। কিন্তু ৪৫ রানেই ফিরে যান পেরি।

চতুর্থ উইকেটে বড় জুটির দিকে এগিয়ে যাচ্ছিলেন ম্যাকগ্রা এবং অ্যালিসা হিলি। ম্যাকগ্রা একাধিক বার সুযোগ দেন। কিন্তু ভারতীয় ক্রিকেটারেরা তা নিতে পারেননি। অবশেষে উইকেট এনে দেন হরমন। তাঁর বলে সুইপ করতে গিয়ে ব্যাট-প্যাডের ফাঁক দিয়ে বল স্টাম্প ফেলে দেয়। ৭৩ রানে আউট হন ম্যাকগ্রা। কিছু ক্ষণ পরে ফিরে যান হিলিও। ক্রিজে রয়েছেন সাদারল্যান্ড (১২) এবং অ্যাশলে গার্ডনার (৭)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India Women Harmanpreet Kaur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE