Advertisement
১৬ মে ২০২৪
Rohit Sharma

ভারতীয় মহিলা দলের এক বোলারকে নেটে খেলতে গিয়ে কেঁপে গিয়েছিলেন রোহিত, কে তিনি

ভারতীয় মহিলা দলের এক বোলারের প্রশংসায় পঞ্চমুখ রোহিত। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে তাঁর বোলিংয়ের বিরুদ্ধে ব্যাট করার অভিজ্ঞতার কথাও জানিয়েছেন রবিবার।

ঝুলনের বল খেলার অভিজ্ঞতার কথা জানালেন রোহিত।

ঝুলনের বল খেলার অভিজ্ঞতার কথা জানালেন রোহিত। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১৮:৪৩
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজের পরেই না কি আন্তর্জাতিক ক্রিকেট জীবনে দাঁড়ি টানবেন ঝুলন গোস্বামী। ভারতীয় মহিলা দলের প্রাক্তন অধিনায়ক নিজে কিছু বলেননি। তবু তাঁর অবসর নিয়ে চলছে জল্পনা। এর মধ্যেই রোহিত শর্মা জানিয়ে দিলেন, বাংলার জোরে বোলারের বল তাঁকে কতটা বিপদে ফেলেছিল।

মঙ্গলবার থেকে শুরু হবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ। রবিবার বিকালে অনুশীলনের আগে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন রোহিত। অস্ট্রেলিয়া সিরিজ, টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো প্রসঙ্গের সঙ্গেই ওঠে ঝুলনের প্রসঙ্গ। বাংলার জোরে বোলারের কথা উঠতেই ভারত অধিনায়কের গলায় দরাজ প্রশংসা। ৩৯ বছরের জোরে বোলার ২২ গজে তাঁকে কতটা সমস্যায় ফেলেছিলেন, তা জানিয়েছেন রোহিত।

ভারতীয় দলের অধিনায়ক বলেছেন, ‘‘ঝুলন এক জন কিংবদন্তি। দেশের প্রতি ওঁর আবেগ দেখার মতো। ছোটদের কাছে উনি অনুপ্রেরণা। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ওঁর বলে ব্যাট করার অভিজ্ঞতা রয়েছে আমার। বলতে অসুবিধা নেই, ঝুলনের ইনসুইং আমাকে বেশ সমস্যায় ফেলেছিল।’’ ঝুলনের বল যে কোনও ব্যাটারকেই সমস্যায় ফেলতে পারে বলে মনে করেন রোহিত। ঝুলনের বল খেলতে সমস্যায় পড়ার কথা এর আগে বলেছিলেন ভারতীয় দলের সহ-অধিনায়ক লোকেশ রাহুলও।

ঝুলনকে নিয়ে আবেগপ্রবণ ভারতের মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত কাউরও। তিনি বলেছেন, ‘‘ভারতের হয়ে আমার অভিষেকের সময় অধিনায়ক ছিল ঝুলন। ওর শেষ এক দিনের ম্যাচের সময় আমি অধিনায়ক। এটা আমার সৌভাগ্য। শেয সিরিজটা ঝুলন যাতে স্মরণীয় করে রাখতে পারে, সে জন্য আমরা সবরকম চেষ্টা করব।’’

এই বয়সেও ঝুলনের পরিশ্রম করার ক্ষমতা বিস্মিত করে হরমনকে। এ নিয়ে বলেছেন, ‘‘টানা দু’তিন ঘণ্টা বোলিং করতে পারে এখনও! আমাদের কাছে ঝুলন এক দুর্দান্ত উদাহরণ। ওর সঙ্গে একই দলে খেলতে পারা দারুণ অভিজ্ঞতা। প্রতিটা ম্যাচের আগে নিজেকে যে ভাবে প্রস্তুত করে তা শেখার মতো। আমি ভাগ্যবান যে ওকে এত কাছ থেকে দেখার এবং ঘনিষ্ঠ ভাবে কাজ করার সুযোগ পেয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma Jhulan Goswami Indian cricketer NCA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE