Advertisement
০৫ মে ২০২৪
India vs South Africa

রায় দিল আইসিসি, কত নম্বর পেল রোহিতদের দেড় দিনে জেতা টেস্টের পিচ

মাত্র ১০৭ ওভারে শেষ হয়ে যায় টেস্ট। দেড় দিনে খেলা শেষ হয়ে গিয়েছিল। সেই টেস্টের পিচ নিয়ে অসন্তোষ প্রকাশ করল আইসিসি।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৪ ১৭:৫৪
Share: Save:

কেপটাউনে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার পিচ নিয়ে সন্তুষ্ট নয় আইসিসি। মাত্র ১০৭ ওভারে শেষ হয়ে যায় টেস্ট। দেড় দিনে খেলা শেষ হয়ে গিয়েছিল। সেই টেস্টের পিচ নিয়ে অসন্তোষ প্রকাশ করল আইসিসি। একটি ডিমেরিট পয়েন্টও দেওয়া হয়েছে কেপটাউনের সেই মাঠকে।

কেপটাউনে ৫৫ রানে শেষ হয়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস। এক একটি সেশনে এক একটি ইনিংস শেষ হয়ে যাচ্ছিল। প্রায়। প্রথম দিনেই দুই দল মিলিয়ে ২৩টি উইকেট পড়ে। দ্বিতীয় দিনে আরও ১০টি। মোট ৩৩টি উইকেট পড়ে গোটা ম্যাচে। কিন্তু মাত্র পাঁচটি সেশন খেলা হয়েছিল। সেই ম্যাচ শেষে দু’টি দলের অধিনায়কই পিচ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। রোহিত শর্মা এবং ডিন এলগার পিচ নিয়ে তাঁদের ক্ষোভের কথা ম্যাচ রেফারি ক্রিস ব্রডকে জানিয়েছিলেন।

আইসিসি-র তরফে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডকে রিপোর্ট পাঠানো হয়েছে। ১৪ দিনের মধ্যে তারা চাইলে সেই রিপোর্টের বিরোধিতা করে আবেদন করতে পারে। ব্রড বলেন, “নিউল্যান্ডসের পিচে ব্যাট করা কঠিন ছিল। এত বেশি বাউন্স ছিল যে, সামলানো যাচ্ছিল না। শট খেলা সম্ভব হচ্ছিল না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs South Africa Pitch ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE