Advertisement
১৪ জুন ২০২৪
India vs Pakistan

ভারতের বিরুদ্ধে শনিবার পাকিস্তান দলে কাকা-ভাইপো জুটি! কারা তাঁরা?

পাকিস্তানকে প্রথম ম্যাচে সাফল্য এনে দিয়েছে কাকা-ভাইপো জুটি। নেপাল ম্যাচে জেতার পরে সাংবাদিক বৈঠকে অধিনায়কের নতুন নাম দিলেন শতরানকারী ইফতিকার।

cricket

পাকিস্তান দল। ছবি: এসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ১৮:১৮
Share: Save:

এশিয়া কাপে নেপালের বিরুদ্ধে দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন তিনি। ব্যাট থেকে এসেছে শতরান। তাঁর এবং অধিনায়ক বাবর আজমের ব্যাটে ভর করে স্কোরবোর্ডে বড় রান তুলেছিল পাকিস্তান। ম্যাচের পর সেই বাবরকেই ‘ভাইপো’ বলে সম্বোধন করলেন ইফতিকার আহমেদ।

ম্যাচের পর সাংবাদিক বৈঠকে এসেছিলেন এই মিডল অর্ডার ব্যাটার। সেখানেই বাবরকে এমন সম্বোধন করেছেন তিনি। দু’জনে লম্বা জুটির রহস্য কী সেই প্রশ্নের উত্তর দিতে গিয়ে বলেছেন, “ভাতিজা (ভাইপো) তার চাচাকে (কাকা) আত্মবিশ্বাস জুগিয়েছে। পাল্টা চাচাও চেষ্টা করেছে ভাতিজা আত্মবিশ্বাসী করে তোলার। এটাই সাফল্যের আসল কারণ।” ইফতিকারের কথা শুনে হেসে গড়িয়ে পড়েন সাংবাদিকেরা।

এর পরেই বাবরের প্রশংসা করে ইফতিকার বলেন, “বাবর বিশ্বমানের ক্রিকেটার। যে ভাবে খুচরো রান নিয়ে স্কোরবোর্ড সচল রেখে চাপ কমিয়ে দেয় তা দেখার মতোই। আমরা একে অপরের সঙ্গে ব্যাটিং উপভোগ করেছি।”

আসলে দলের অন্দরে ইফতিকারকে মজা করে ‘চাচা’ বলে ডাকেন বাবর। ৩২ বছর বয়স হলেও ইফতিকারের চেহারায় বয়সের ছাপ রয়েছে। সেটা মনে করিয়েই এমন ভাবে সম্বোধন করেন তিনি। সুযোগ পেলে বাবরের সঙ্গেও মজা করতে ছাড়েন না ইফতিকার। বুধবারের সাংবাদিক বৈঠক তারই প্রমাণ।

সে দিনের ম্যাচে প্রথম সাত ওভারে দুই ওপেনারকে হারালেও পাকিস্তানকে শক্তি ভিতের উপর দাঁড় করিয়ে দেন বাবর এবং ইফতিকার। তৃতীয় উইকেটে ২১৪ রানে জুটি গড়েন তাঁরা। বাবর ১৩১ বলে ১৫১ রান করেন। ইফতিকার ৭১ বলে ১০৯ রানে অপরাজিত থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Pakistan Babar Azam Iftikhar Ahmed
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE