Advertisement
১৭ মে ২০২৪
Akash Deep

বাংলার দুই ক্রিকেটারের হাত ধরে টেস্টে ভাল জায়গায় ভারত এ, চাপে ইংরেজরা

প্রথমে বল হাতে ৪ উইকেট নিয়ে প্রথম দিনেই ইংল্যান্ড লায়ন্সের ইনিংস শেষ করে দেন আকাশ দীপ। আর ব্যাট হাতে অভিমন্যু ঈশ্বরণ ৫৩ রানে অপরাজিত। বাংলার দুই ক্রিকেটার দাপট দেখালেন ভারত এ দলের হয়ে।

Akash Deep

আকাশ দীপ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৪ ২০:৪৬
Share: Save:

দ্বিতীয় বেসরকারি টেস্টে ভাল জায়গায় ভারত এ। নেপথ্যে বাংলার দুই ক্রিকেটার। প্রথমে বল হাতে ৪ উইকেট নিয়ে প্রথম দিনেই ইংল্যান্ড লায়ন্সের ইনিংস শেষ করে দেন আকাশ দীপ। আর ব্যাট হাতে অভিমন্যু ঈশ্বরণ ৫৩ রানে অপরাজিত। দিনের শেষে ভারত এ ১৫০ রানে কোনও উইকেট না হারিয়ে ব্যাট করছে। ২ রানে পিছিয়ে রয়েছে তারা।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড লায়ন্স। কিন্তু আকাশদের দাপটে শুরু থেকেই বিপাকে পড়ে ভারতে খেলতে আসা দলটি। দুই ওপেনার অ্যালেক্স লিজ় (৯) এবং কেটন জেনিংস (১১) ব্যর্থ হন। তিন নম্বরে নামা অলিভার প্রাইস ৪৮ রান করে দলের লজ্জা কিছু বাঁচান। মিডল অর্ডারেও কেউ দু’অঙ্কে পৌঁছতে পারেননি। শেষ বেলায় ব্রাইডন কার্স ৩১ রান করে ১৫০ রানের গণ্ডি পার করতে সাহায্য করেন।

ভারত এ দলের হয়ে আকাশ নেন ৪ উইকেট। দু’টি করে উইকেট নেন যশ দয়াল এবং ওয়াশিংটন সুন্দর। একটি করে উইকেট নেন আরশদীপ সিংহ এবং সৌরভ কুমার। তাঁদের দাপটে ১৫২ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ড লায়ান্স।

জবাবে ব্যাট করতে নেমে ভারত এ দলের দুই ওপেনার দিনের শেষ অপরাজিত থেকে যান। অভিমন্যু করেন ৫৩ রান। অন্য ওপেনার দেবদত্ত পাড়িক্কল অপরাজিত ৯২ রানে। জুটিতে ১৫০ রান তুলে ফেলেছেন তাঁরা।

ভারত এ দলে রয়েছেন সরফরাজ খান, রিঙ্কু সিংহ, তিলক বর্মার মতো ব্যাটারেরা। উইকেটরক্ষক হিসাবে এই ম্যাচে খেলছেন উপেন্দ্র যাদব। ভারত এ দল থেকেই রজত পাটীদার চলে গিয়েছেন ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের স্কোয়াডে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Akash Deep India A Abhimanyu Easwaran
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE