Advertisement
০৫ মে ২০২৪
India vs Australia

আবার চোট! ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে নেই অসি পেসার, অনিশ্চিত আইপিএলেও

বিগ ব্যাশ খেলতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন অস্ট্রেলিয়ার বোলার। সেই চোট আরও বেড়েছে তাঁর। ফলে ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে খেলতে পারবেন না তিনি।

Picture of Australian team

ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ের আগে ধাক্কা দলে। চোটে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার পেসার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১৪:৪৪
Share: Save:

আবার চোট অস্ট্রেলিয়া শিবিরে। ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ় থেকে ছিটকে গেলেন ঝাই রিচার্ডসন। হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন তিনি। শুধু এক দিনের সিরিজ় নয়, আইপিএলে খেলাও অনিশ্চিত তাঁর।

গত মাসে বিগ ব্যাশ চলাকালীন হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন রিচার্ডসন। সেই চোট আরও বেড়েছে তাঁর। ফলে ১০ মার্চ পশ্চিম অস্ট্রেলিয়ার হয়ে দক্ষিণ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মার্শ কাপের ফাইনালেও খেলতে পারবেন না তিনি। ভারতের বিরুদ্ধে এক দিনের দলে ছিলেন রিচার্ডসন। তিনি ছিটকে যাওয়ার তাঁর পরিবর্তে দলে কাকে নেওয়া হবে সেটা এখনও জানায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া।

চলতি বছর আইপিএলের নিলামে দেড় কোটি টাকায় রিচার্ডসনকে কিনেছিল মুম্বই ইন্ডিয়ান্স। কিন্তু রোহিতদের দলের হয়েও তাঁর খেলা অনিশ্চিত। এমনিতেই চোটে যশপ্রীত বুমরাকে পাওয়ার আশা প্রায় নেই মুম্বইয়ের। আর এক পেসার জোফ্রা আর্চারও হয়তো সব ম্যাচ খেলতে পারবেন না। এ বার আরও এক পেসারের খেলা নিয়ে অনিশ্চয়তা বাড়ল।

গত কয়েক বছর চোটের কারণে রিচার্ডসনের কেরিয়ার বার বার বাধা পেয়েছে। ২০১৯ সালে কাঁধে চোট পান তিনি। পরের দুই মরসুম সেই চোট ভোগায় তাঁকে। ২০২১ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ফিরে অ্যাডিলেডে ৫ উইকেট নেওয়ার পরে গোড়ালিতে চোট পান রিচার্ডসন। ফলে আবার দলের বাইরে থাকতে হয় তাঁকে। ২০২২ সালের জুন মাসের পর থেকে আর দেশের হয়ে খেলতে দেখা যায়নি তাঁকে। ভারতের বিরুদ্ধে তাঁর প্রত্যাবর্তনের সম্ভাবনা ছিল। কিন্তু সেটা হল না।

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে এখন ১-২ পিছিয়ে অস্ট্রেলিয়া। ৯ মার্চ থেকে আমদাবাদে শুরু চতুর্থ টেস্ট। তার পরে তিনটি এক দিনের ম্যাচ খেলবে দু’দল। ১৭ মার্চ মুম্বইয়ে প্রথম এক দিনের ম্যাচ। ১৯ মার্চ বিশাখাপত্তনম ও ২২ মার্চ চেন্নাইয়ে রয়েছে দ্বিতীয় ও তৃতীয় এক দিনের ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia ODI series Jhye Richardson
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE