Advertisement
১৯ মে ২০২৪
Mohammed Shami

বাংলাদেশ সিরিজ়ে শামির বদলে কে? দেড় ঘণ্টার মধ্যে জানিয়ে দিল ভারতীয় বোর্ড

বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলতে গিয়েছে ভারত। কাঁধে চোট পেয়ে সেই সিরিজ়ে খেলতে পারবেন না মহম্মদ শামি। তাঁর বদলে কে খেলবেন তা জানিয়ে দিল বোর্ড।

কাঁধে চোট পেয়ে বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ় থেকে ছিটকে গিয়েছেন মহম্মদ শামি।

কাঁধে চোট পেয়ে বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ় থেকে ছিটকে গিয়েছেন মহম্মদ শামি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ ১০:৪৫
Share: Save:

সকাল ৯টা নাগাদ জানা গিয়েছিল চোট পেয়ে ছিটকে গিয়েছেন মহম্মদ শামি। সকাল ১০.৩০ মিনিটে ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়ে দিল যে তাঁর বদলে দলে নেওয়া হল উমরান মালিককে। তাঁকেই বাংলাদেশ পাঠানো হবে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে টুইট করে লেখা হয়, “বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে মহম্মদ শামির বদলে দলে নেওয়া হল উমরান মালিককে।” বোর্ড সচিব জয় শাহ বলেন, “অনুশীলনে কাঁধে চোট পেয়েছে শামি। বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে খেলার প্রস্তুতি নিচ্ছিল ও। এই মুহূর্তে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছে ও। তিন ম্যাচের সিরিজ়ে পাওয়া যাবে না তাঁকে। আমাদের নির্বাচকরা শামির বদলে উমরান মালিকের নাম ঘোষণা করেছে।”

বাংলার পেসারকে এক দিনের এবং টেস্ট সিরিজ়ে রাখা হয়েছিল। আপাতত সাদা বলের সিরিজ় থেকে ছিটকে গেলেন শামি। টেস্ট খেলতে পারবেন কি না তা এখনও স্পষ্ট নয়। চোটের কারণে তিনি দলের সঙ্গেই যাননি। ভারতীয় দল যদিও বাংলাদেশ পৌঁছে গিয়েছে।

রোহিত শর্মা, বিরাট কোহলিদের মতো শামিকেও নিউ জ়িল্যান্ড সিরিজ়ে বিশ্রাম দেওয়া হয়েছিল। এক দিনের বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে বাংলাদেশ সিরিজ়কেই প্রথম ধাপ হিসাবে দেখছিল ভারত। তাই সেই সিরিজ়েই সিনিয়র ক্রিকেটারদের দলে ফিরিয়ে আনে ভারত। কিন্তু চোট পেয়ে প্রথম সিরিজ় থেকেই ছিটকে গেলেন শামি। যশপ্রীত বুমরা এবং রবীন্দ্র জাডেজা এখনও সুস্থ হননি। বুমরাকে এই সিরিজ়ে রাখাই হয়নি। জাডেজাকে রাখা হলেও পরে বাদ পড়েন তিনি।

ভারতের দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রজত পটীদার, শ্রেয়স আয়ার, রাহুল ত্রিপাঠী, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), ঈশান কিশন (উইকেটরক্ষক), শাহবাজ় আহমেদ, অক্ষর পটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ, দীপক চাহার, কুলদীপ সেন এবং উমরান মালিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE