Advertisement
১৬ মে ২০২৪
Rohit Sharma

রোহিতের স্মৃতিভ্রম, দু’বার টস সম্প্রচার! কী নেবেন মনেই করতে পারলেন না ভারত অধিনায়ক

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টসে জেতার পরে রোহিত মনেই করতে পারছিলেন না কী নেবেন। বেশ কয়েক সেকেন্ড পরে বল করার সিদ্ধান্ত নেন রোহিত।

টস করতে গিয়ে সমস্যায় পড়লেন রোহিত শর্মা। ব্যাটিং না বোলিং, কী নেবেন মনেই করতে পারছিলেন না ভারত অধিনায়ক।

টস করতে গিয়ে সমস্যায় পড়লেন রোহিত শর্মা। ব্যাটিং না বোলিং, কী নেবেন মনেই করতে পারছিলেন না ভারত অধিনায়ক। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১৩:১৮
Share: Save:

রায়পুরে টস করতে গিয়ে সমস্যায় পড়লেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টসে জেতার পরে তিনি মনেই করতে পারছিলেন না কী নেবেন। বেশ কয়েক সেকেন্ড পরে বল করার সিদ্ধান্ত নেন রোহিত। পরিস্থিতি এমন হয়েছিল যে সম্প্রচারকারী চ্যানেলও দু’বার টসের সম্প্রচার করে।

নিউ জ়িল্যান্ডের অধিনায়ক টম ল্যাথামের সঙ্গে টস করতে নেমেছিলেন রোহিত। সঙ্গে ছিলেন ম্যাচ রেফারি জভগল শ্রীনাথ ও ধারাভাষ্যকার রবি শাস্ত্রী। টসের কয়েন তোলেন রোহিত। ল্যাথাম টেল বলেন। কিন্তু দেখা যায় হেড পড়েছে। সে কথা রোহিতকে জানান শ্রীনাথ। তার পরেই ঘটে সেইি ঘটনা। কী সিদ্ধান্ত নেবেন, সেটা মনেই করতে পারছিলেন না রোহিত। কপালে হাত দিয়ে কিছু ক্ষণ দাঁড়িয়ে থাকেন। তার পরে বল করার সিদ্ধান্ত নেন। রোহিতকে দেখে সেখানে উপস্থিত সবাই হাসতে থাকেন। রোহিত নিজেও হেসে ফেলেন।

কেন তিনি সিদ্ধান্ত নিতে পারছিলেন না তার ব্যাখ্যা পরে দেন রোহিত। ভারত অধিনায়ক বলেন, ‘‘দলের মধ্যে টস নিয়ে অনেক আলোচনা হচ্ছিল। তাই কী ঠিক করেছিলাম সেটা মনে করতে পারছিলাম না। আগের ম্যাচে প্রথমে ব্যাট করেছি। তাই এই ম্যাচে প্রথমে বল করার সিদ্ধান্ত নিলাম।’’

আগের ম্যাচে রোহিত জানিয়েছিলেন, নিজেদের কঠিন পরিস্থিতিতে ফেলতে চান বলেই ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন। তা হলে এই ম্যাচে কেন বল করার সিদ্ধান্ত নিলেন। কারণ, সন্ধ্যায় শিশির পড়লে তো পরে ব্যাট করলেই সুবিধা। সেটাই তো করবে ভারত। কিন্তু রোহিতের মুখে অন্য কথা। তিনি বলেছেন, ‘‘উইকেট দেখে মনে হচ্ছে ব্যাট করা সুবিধা। অনেক রান হবে। পিচ প্রস্তুতকারকও জানিয়েছেন, পরের দিকে শিশির খুব বেশি প্রভাব ফেলবে না। তাই রান তাড়া করতে চাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE