Advertisement
০২ মে ২০২৪
County Cricket

বিদেশে খেলতে গিয়ে নির্বাসিত ভারতের টেস্ট ক্রিকেটার, কোন অপরাধে?

কাউন্টিতে খেলতে গিয়েছেন ভারতের টেস্ট দলের এক ক্রিকেটার। অধিনায়কত্বও করছেন। কিন্তু শেষ ম্যাচটি খেলতে পারবেন না। নির্বাসিত করা হয়েছে তাঁকে। ১২ পয়েন্ট কাটা গিয়েছে দলের।

Representative image of cricket

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১১:৩০
Share: Save:

চেতেশ্বর পুজারাকে এক ম্যাচের জন্য নির্বাসিত করল কাউন্টি ক্রিকেট। সাসেক্স দলের অধিনায়ক তিনি। ১২ পয়েন্ট কাটা গিয়েছে দলের। যদিও পুজারা নিজে কোনও অপরাধ করেননি। দলের অধিনায়ক হওয়ার জন্য তিনি নির্বাসিত হয়েছেন। সাসেক্স দলের দুই ক্রিকেটারের অভদ্র আচরণের খেসারত দিতে হলে পুজারাকে।

সাসেক্সের টম হেইন্স এবং জ্যাক কারসনের আচরণ নিয়ে অসন্তুষ্ট কাউন্টি ক্রিকেট সংস্থা। সেটার প্রভাব পড়ল পুরো দলের উপর। পয়েন্ট কাটা যাওয়াটা কাউন্টি জেতার পথে বড় বাধা হতে পারে সাসেক্সের জন্য। সাসেক্সের কোচ পল ফারব্রেস পরের ম্যাচে ডার্বিশায়ারের বিরুদ্ধে খেলাবেন না দুই দোষী ক্রিকেটারকে। সেই সঙ্গে ওই ম্যাচে নেই পুজারাও। সেটাই কাউন্টিতে এ বারে তাঁর শেষ ম্যাচ ছিল। কিন্তু সেই ম্যাচ খেলতে পারবেন না পুজারা। তাঁকে নির্বাসিত করা হয়েছে।

বিপক্ষ ব্যাটারকে আউট করার পর তাঁকে বেরিয়ে যেতে বলার জন্য আগেও সতর্ক করা হয়েছিল হেইন্সকে। লেস্টারশায়ারের বিরুদ্ধে আবার একই কাজ করেন তিনি। পুজারা নিজে কোনও দোষ না করলেও তাঁকে শাস্তি পেতে হল সাসেক্সের অধিনায়ক হওয়ায়। অন্য দোষী ক্রিকেটার কারসন লেস্টারের বিরুদ্ধেই বিপক্ষ দলের ব্যাটারকে রান নিতে বাধা দিয়েছিলেন। আম্পায়ারেরা বিরক্ত গোটা সাসেক্স দলের আচরণ নিয়েও। যে ভাবে মাঠে তাঁরা ব্যবহার করছিলেন, সেই আচরণ সঠিক নয় বলে মনে করেন আম্পায়ারেরা। ম্যাচ জেতার পরেও সাসেক্সের ক্রিকেটারেরা ঝামেলায় জড়ান বিপক্ষের ক্রিকেটারদের সঙ্গে। এর আগেও সাসেক্সের আচরণ নিয়ে প্রশ্ন উঠেছিল। সেটা ছিল ডারহামের বিরুদ্ধে। এ বারের কাউন্টিতে সেটাই ছিল তাদের প্রথম জয়। দ্বিতীয় জয়টি এসেছিল লেস্টারের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

County Cricket Cheteshwar Pujara Sussex
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE