Advertisement
১৮ মে ২০২৪
ICC ODI World Cup 2023

অধিনায়ক রোহিতের আসন ছিনিয়ে নিলেন সহ-অধিনায়ক রাহুল, রবিবার কী হল বেঙ্গালুরুতে?

বেঙ্গালুরুতে রোহিতের জায়গা নিয়ে নিলেন রাহুল। নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলতে নেমে রাহুল শতরান করেন। সেই ইনিংস খেলার পথেই রোহিতের জায়গা নিলেন রাহুল।

lokesh rahul

লোকেশ রাহুল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২৩ ১৮:৩৬
Share: Save:

বেঙ্গালুরুতে রবিবার মুখোমুখি ভারত-নেদারল্যান্ডস। সেই ম্যাচে ঝড় তুললেন লোকেশ রাহুল। ৬২ বলে শতরান করলেন তিনি। এ বারের বিশ্বকাপে প্রথম শতরান করলেন রাহুল। সেই সঙ্গে ভেঙে দিলেন রোহিত শর্মার রেকর্ড। ভারতীয় হিসাবে এক দিনের বিশ্বকাপ দ্রুততম শতরান করলেন রাহুল। এর আগে যে রেকর্ড ছিল রোহিতের।

বিশ্বকাপে রোহিত আফগানিস্তানের বিরুদ্ধে ৬৩ বলে শতরান করেছিলেন। সেটাই ছিল ভারতীয়দের মধ্যে বিশ্বকাপে দ্রুততম শতরান। সেই রেকর্ড ভেঙে দিলেন রাহুল। তিনি রোহিতের থেকে একটি বল কম খেলে শতরান করলেন। বেঙ্গালুরু রাহুলের ঘরের মাঠ। সেখানে ৬৪ বলে ১০২ রান করেন তিনি। ১১টি চার এবং চারটি ছক্কা মারলেন রাহুল। শেষ বলের আগে আউট হয়ে যান তিনি। শ্রেয়সের সঙ্গে ২০৮ রানের জুটি গড়েন রাহুল।

আফগানিস্তানের বিরুদ্ধে দিল্লিতে শতরান করেছিলেন রোহিত। ৮৪ বলে ১৩১ করেছিলেন ভারত অধিনায়ক। সেই ম্যাচে ১৬টি চার এবং পাঁচটি ছক্কা মেরেছিলেন রোহিত।

রবিবার বেঙ্গালুরুতে ভারত ৪১০ রান তুলেছে। নেদারল্যান্ডসের বিরুদ্ধে বড় রান তোলার ভিতটা গড়ে দিয়েছিলেন রোহিতেরা। তিনি এবং শুভমন গিল ১০০ রানের জুটি গড়েন। দু’জনেই অর্ধশতরান করেন। তিন নম্বরে নেমে বিরাট কোহলিও অর্ধশতরান করেন। ভারতের প্রথম পাঁচ ব্যাটারই অর্ধশতরান বা তার বেশি করেছেন। নেদারল্যান্ডসের সামনে কঠিন লক্ষ্য রেখেছে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 KL Rahul Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE