Advertisement
০৫ মে ২০২৪
India vs South Africa

কোন মন্ত্রে সমতা ফেরালেন সিরিজ়ে? বোলারদের প্রশংসা করে ফাঁস করলেন রোহিত

সেঞ্চুরিয়নে প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইনিংসে লজ্জার হার দেখতে হয়েছিল ভারতকে। দ্বিতীয় টেস্টে সেই অপমানের জবাব সুদে-আসলে শোধ করল ভারত। ম্যাচের পর টেস্ট জয়ের রহস্য ফাঁস করলেন রোহিত।

cricket

রোহিত শর্মা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১৯:১২
Share: Save:

সেঞ্চুরিয়নে প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইনিংসে লজ্জার হার দেখতে হয়েছিল ভারতকে। দ্বিতীয় টেস্টে সেই অপমানের জবাব সুদে-আসলে শোধ করল ভারত। ইনিংসে জিততে হয়তো পারা যায়নি। কিন্তু কেপ টাউনের কঠিন প্রথম বারের মতো জয় ঐতিহাসিক তো বটেই। ম্যাচের পর মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, যশপ্রীত বুমরাদের ভূয়সী প্রশংসা করলেন রোহিত শর্মা। একই সঙ্গে জানালেন দ্বিতীয় টেস্ট জয়ের নেপথ্য কথাও।

রোহিত বলেছেন, “কেপ টাউনে প্রথম বার জেতা দারুণ কৃতিত্ব। সেঞ্চুরিয়নে যে ভুল করেছিলাম তার থেকে শিক্ষা নেওয়ার দরকার ছিল। আমরা দারুণ ভাবে ফিরে এসেছি। বিশেষ করে বোলারেরা। ব্যাটারদের জন্য পরিস্থিতি কঠিন থাকলেও বোলারদের ঠিক জায়গায় বল তো করতে হবে। ওরা সেটাই করেছে এবং তার পুরস্কারও পেয়েছে। ব্যাটারেরাও নিজেদের কাজ করেছে এবং ১০০ রানের লিড নিয়েছে। কিন্তু শেষ দিকে যে ভাবে ছ’টা উইকেট পড়েছে সেটা দেখে ভাল লাগেনি।”

বোলারদের প্রশংসা করে রোহিত বলেছেন, “সিরাজের বোলিং খুব, খুব স্পেশ্যাল আমাদের কাছে। বার বার এই জিনিস, এই স্পেল দেখা যায় না। আমরা সব কিছু খুব স্বভাবিক রাখতে চেয়েছিলাম। জানতাম, পিচই আমাদের হয়ে আসল কাজ করে দেবে। সেটাই হয়েছে। সিরাজ, বুমরা, মুকেশ, প্রসিদ্ধ প্রত্যেকে ভাল বল করেছে এবং একে অপরকে সাহায্য করেছে।”

যে ভাবে ইদানীং বিদেশের মাটিতে খেলছে ভারত সেটাও তৃপ্ত করেছে রোহিতকে। বলেছেন, “গত ৪-৫ বছরে বিদেশে আমরা দারুণ খেলছি। ভারতের বাইরে যা খেলেছি তা গর্ব করার মতোই। এই সিরিজ অবশ্যই জিততে চেয়েছিলাম। কিন্তু এক বারে সব প্রত্যাশা তো পূরণ হয়। দক্ষিণ আফ্রিকা দারুণ দল। দারুণ খেলেছে ওরা। সেই কারণেই আমরা সিরিজ় জিততে পারিনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs South Africa Rohit Sharma Mohammed Siraj
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE