Advertisement
১৯ জুন ২০২৪
KL Rahul

পাকিস্তান ম্যাচে রাহুল খেলবেন শুনেই হোটেলে ছোটেন সাপোর্ট স্টাফ, ৫ মিনিটেই বদলে যায় ছবি

পাকিস্তানের বিরুদ্ধে লোকেশ রাহুলের খেলার কথা ছিল না। শেষ মুহূর্তে তিনি জানতে পারেন যে খেলছেন। সেই সময় কী হয়েছিল সেই কাহিনি বলেছেন ভারতের মিডল অর্ডার ব্যাটার।

KL Rahul

লোকেশ রাহুল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ২২:১২
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে তিনি যে খেলবেন তা মাঠে যাওয়ার আগেও জানতেন না লোকেশ রাহুল। তাই কোনও প্রস্তুতি নিয়েও যাননি। খেলা শুরু হওয়ার ৫ মিনিট আগে জানতে পারেন তিনি প্রথম একাদশে আছেন। শ্রেয়স আয়ার চোট পাওয়ায় তড়িঘড়ি রাহুলকে খেলানোর সিদ্ধান্ত নেন রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মা। তিনি খেলবেন শুনেই হোটেলে ছোটেন দলের ম্যানেজার। রাহুলের জার্সি থেকে ব্যাট সবই যে ছিল সেখানে। ৫ মিনিটেই বদলে যায় পুরো ছবিটা।

পাকিস্তানের বিরুদ্ধে শতরান করেন রাহুল। দীর্ঘ দিন পরে মাঠে ফিরে তাঁর পারফরম্যান্সে খুশি রোহিতেরা। কিন্তু খেলা শুরু হওয়ার আগের গল্প কারও জানা ছিল না। ম্যাচ শেষে সেটাই জানান রাহুল। তিনি বলেন, ‘‘টসের ৫ মিনিট আগে রাহুল ভাই এসে জানায় আমি খেলছি। কারণ, শ্রেয়সের পিঠে টান ধরেছিল। আমি কিছুই নিয়ে আসিনি। জানতাম জল বইতে হবে। তাই একটা ফুলহাতা জামা পরে এসেছিলাম। সঙ্গে সঙ্গে দলের ম্যানেজার হোটেলে ছোটেন। সেখান থেকে আমার জার্সি, ব্যাট সব নিয়ে আসেন। তার পরে আমি তৈরি হই।’’

চোটের কারণে সেই আইপিএল থেকে খেলেননি রাহুল। অস্ত্রোপচার হয়েছে। তার পরে সুস্থ হয়ে ফিরেছেন। এই ফিরে আসা সহজ ছিল না। কিন্তু মানসিক ভাবে তৈরি ছিলেন তিনি। রাহুল বলেন, ‘‘কেরিয়ারে অনেক বার চোট আমাকে ভুগিয়েছে। অনেক উত্থান-পতন হয়েছে। কিন্তু মানসিক ভাবে নিজেকে তৈরি রেখেছি। জানতাম, চোট সারালে সুযোগ পাব। সেই সময় যাতে খেলতে কোনও সমস্যা না হয় সেই কারণে নিজেকে তৈরি রেখেছিলাম। তাই ফিরতে সমস্যা হয়নি।’’

রাহুল জানিয়েছেন, আরও আগে দলে ফিরতে পারতেন তিনি। শেষ মুহুর্তে হালকা চোট পাওয়ায় ফিরতে দেরি হয়। ভারতীয় ব্যাটার বলেন, ‘‘দ্রুত সুস্থ হয়ে উঠছিলাম। এশিয়া কাপের আগেই ভারতীয় দলে ঢুকতে পারতাম। কিন্তু শেষ মুহূর্তে একটা ছোট্ট চোট পাই। ফলে আরও কিছু দিন সময় লাগে। আসলে সময়ের আগেই সুস্থ হচ্ছিলাম। নিজেকে তৈরি করার সময়ও অনেকটা পেয়েছি। কিন্তু হঠাৎ চোট পাওয়ায় আরও কয়েক দিন সময় লাগল।’’ তবে সুযোগ পেয়েই তা কাজে লাগিয়েছেন রাহুল। শতরান করে দলে নিজের জায়গা পাকা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KL Rahul India Cricket Asia Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE