Advertisement
০২ মে ২০২৪
IPL 2024

ভারতীয় দলে সুযোগ না পেলেও আইপিএল নিলামে পাবেন ১৩ কোটি, কাকে নিয়ে ভবিষ্যদ্বাণী অশ্বিনের

এখনও ভারতীয় দলে অভিষেক হয়নি তাঁর। কিন্তু আইপিএলের নিলামে ১২ থেকে ১৩ কোটি টাকা পেতে পারেন সেই ক্রিকেটার। কাকে নিয়ে এমনটা বললেন রবিচন্দ্রন অশ্বিন?

cricket

রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ২২:২৪
Share: Save:

আইপিএলের নিলামের আগে এক ক্রিকেটারকে নিয়ে ভবিষ্যদ্বাণী করলেন রবিচন্দ্রন অশ্বিন। সেই ক্রিকেটার এখনও ভারতীয় দলে খেলেননি। আগের বার যে দলে ছিলেন তারা ছেড়ে দিয়েছে তাঁকে। তার পরেও সেই ক্রিকেটার আগামী নিলামে ১২ থেকে ১৩ কোটি টাকা পাবেন বলে মনে করেন অশ্বিন। ভারতের ঘরোয়া সেই ক্রিকেটারের নাম শাহরুখ খান।

জাতীয় দলে সুযোগ না পেলেও ভারতীয় ক্রিকেটে পরিচিত নাম শাহরুখ। গত তিন বছর পঞ্জাব কিংসের হয়ে খেলার পরে এ বারের নিলামের আগে তাঁকে ছেড়ে দিয়েছে পঞ্জাব। সেই শাহরুখই নিলামে ভাল টাকা পাবেন বলে মনে করেন অশ্বিন।

নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিয়োয় অশ্বিন বলেন, ‘‘আমি দেখতে পাচ্ছি শাহরুখকে নিয়ে চেন্নাই সুপার কিংস ও গুজরাত টাইটান্সের মধ্যে লড়াই হবে। ৯ কোটি টাকায় ওকে কিনেছিল পঞ্জাব। এ বার আরও বেশি টাকা পাবে শাহরুখ। ওর দাম ১২ থেকে ১৩ কোটি টাকা উঠতে পারে।’’

শাহরুখের বড় শট খেলার ক্ষমতার জন্যই তাঁর দাম বাড়তে পারে বলে মনে করেন অশ্বিন। ভারতীয় স্পিনার বলেন, ‘‘চেন্নাই ও গুজরাতে মাঝের ওভারে খেলার মতো ভাল ভারতীয় ব্যাটার নেই। তাই শাহরুখের পিছনে ছুটতে পারে ওরা। আরও কয়েকটি দল আগ্রহ দেখাতে পারে ওর দিকে।’’

২০২১ সালের নিলামে শাহরুখকে ৫ কোটি টাকায় কিনেছিল পঞ্জাব। পরের বার শাহরুখকে ছেড়ে দিয়ে আবার নিলামে তাঁকে ৯ কোটি টাকায় কেনে পঞ্জাব। আইপিএলে ৩৩টি ম্যাচে ৪২৬ রান করেছেন শাহরুখ। নিজের প্রতিভা অনুযায়ী না খেলতে পারলেও নিলামে তাঁর দাম বাড়তে পারে বলে মনে করছেন অশ্বিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE