Advertisement
০১ জুন ২০২৪
Ranji Trophy 2024

৫৬ বলে শতরান, ১২ ছক্কা! রঞ্জি ট্রফিতে রেকর্ড ভারতীয় দলের ব্রাত্য ক্রিকেটারের

রঞ্জি ট্রফিতেও দাপুটে ইনিংস খেললেন জাতীয় দলে ব্রাত্য ক্রিকেটার। অসমের এই ক্রিকেটার ৫৬ বলে শতরান করলেন ছত্তিশগড়ের বিরুদ্ধে। শেষ পর্যন্ত ৮৭ বলে ১৫৫ রান করে আউট হন তিনি।

cricket

রিয়ান পরাগ। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১৬:৪৭
Share: Save:

ভারতীয় দলে অনেক দিন ধরেই ব্রাত্য তিনি। কিন্তু ঘরোয়া ক্রিকেটে ঝড় তুলে চলেছেন রিয়ান পরাগ। সীমিত ওভারের ক্রিকেটে তো বটেই। এ বার রঞ্জি ট্রফিতেও দাপুটে ইনিংস খেললেন তিনি। অসমের এই ক্রিকেটার ৫৬ বলে শতরান করলেন ছত্তিশগড়ের বিরুদ্ধে। শেষ পর্যন্ত ৮৭ বলে ১৫৫ রান করে আউট হন তিনি। ১১টি চার এবং ১২টি ছয় মেরেছেন। রঞ্জি ট্রফির ইতিহাসে দ্বিতীয় দ্রুততম শতরান করেছেন তিনি।

তবে দিনের শেষে পরাগের ইনিংস কাজে লাগেনি। ছত্তিশগড় আগে থেকেই ভাল জায়গায় ছিল। তারা অসমকে ১০ উইকেটে হারায়। ২০ ওভারের মধ্যে জয়ের প্রয়োজনীয় ৮৭ রান তুলে নেয় তারা। আগের ব্যাট করে ছত্তিশগড়ের ৩২৭ রানের জবাব অসমের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ১৫৯ রানে। ফলো অন করতে নেমে রিয়ানের ইনিংসের সৌজন্যে ২৪৫ রান তোলে তারা। জবাবে ছত্তিশগড় অনায়াসে ম্যাচ জিতে নেয়।

রঞ্জিতে সবচেয়ে কম বলে শতরানের নজির রয়েছে ঋষভ পন্থের। ২০১৬ সালে ঝাড়খন্ডের বিরুদ্ধে দিল্লির পন্থ ৪৮ বলে শতরান করেছিলেন। দ্বিতীয় স্থানে রয়েছেন রিয়ান। তৃতীয় স্থানে নমন ওঝা। মধ্যপ্রদেশের ক্রিকেটার ২০১৫ সালের রঞ্জিতে কর্ণাটকের বিরুদ্ধে ৬৯ বলে শতরান করেছিলেন। চতুর্থ স্থানে একলব্য দ্বিবেদী। তিনি উত্তরপ্রদেশের হয়ে রেলওয়েজের বিরুদ্ধে ৭২ বলে শতরান করেছিলেন। পঞ্চম স্থানে আবার পন্থ। তিনি ঝাড়খন্ডের বিরুদ্ধে ৮২ বলে শতরান করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2024 Riyan Parag
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE