Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Virat Kohli

ইংল্যান্ডের বিরুদ্ধে নেই বিরাট, ঘরের মাঠে প্রথম বার কোনও টেস্ট সিরিজ়ে খেললেন না কোহলি

প্রথম দুটি টেস্টে খেলেননি বিরাট কোহলি। ইংল্যান্ডের বিরুদ্ধে এবার গোটা সিরিজ় থেকেই নাম তুলে নিলেন তিনি। শুক্রবার বোর্ডকে তিনি জানিয়েছেন, ব্যক্তিগত কারণে খেলতে পারবেন না।

Virat kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:২৩
Share: Save:

প্রথম দুটি টেস্টে খেলেননি বিরাট কোহলি। ইংল্যান্ডের বিরুদ্ধে এবার গোটা সিরিজ় থেকেই নাম তুলে নিলেন তিনি। সর্বভারতীয় সংবাদমাধ্যম ‘দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বোর্ডকে বিরাট জানিয়ে দিয়েছেন, ব্যক্তিগত কারণে তিনি খেলতে পারবেন না।

হায়দরাবাদে প্রথম টেস্টের আগে বিরাট জানিয়েছিলেন যে, তিনি প্রথম দু’টি টেস্টে খেলবেন না। সেই সিদ্ধান্ত নেওয়ার আগে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে দীর্ঘ ক্ষণ আলোচনা করেছিলেন বলেও জানা গিয়েছে।

রোহিতের সবুজ সঙ্কেত পাওয়ার পরেই বোর্ড কর্তাদের সঙ্গে কথা বলেছিলেন কোহলি। কোন সমস্যার জন্য কোহলি প্রথম দু’টি টেস্টে থেকে এ ভাবে হঠাৎ সরে দাঁড়ালেন, তা জানায়নি বিসিসিআই। এক কর্তা বলেছিলেন, ‘‘কোহলি প্রথম রোহিতের সঙ্গে সমস্যা নিয়ে আলোচনা করেছে। কারণ রোহিত দলের অধিনায়ক। কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গেও কথা বলেছে। দল থেকে ছুটি পাওয়া পর নির্বাচকদের সঙ্গে যোগাযোগ করে ব্যক্তিগত সমস্যার কথা জানিয়েছে। কোহলির কাছে সব সময় জাতীয় দল প্রাধান্য পেয়েছে। কিন্তু হঠাৎ একটা সমস্যা তৈরি হয়েছে। সেখানে ওর উপস্থিত থাকাটা বাধ্যতামূলক। বাধ্য হয়েই দুটো ম্যাচ না খেলার সিদ্ধান্ত নিতে হয়েছে কোহলিকে।’’

বেশ কিছু দিন ধরে জল্পনা চলছে অনুষ্কা সন্তানসম্ভবা। স্ত্রীর পাশে থাকার জন্যই কোহলি সম্ভবত ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টেস্ট থেকে সরে দাঁড়িয়েছিলেন বলে মনে করা হচ্ছিল। বিসিসিআইয়ের পক্ষ থেকে সংবাদমাধ্যমকে অনুরোধ করা হয়েছিল, কোহলির ব্যক্তিগত গোপনীয়তা রক্ষা করার। আপাতত তাঁকে বিরক্ত না করতেও বলা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli India Team Cricket England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE