Advertisement
২৭ মে ২০২৪
IPL Auction

Hooda-Krunal: আইপিএল নিলামে দু’জোড়া ‘শত্রু’-কে নিয়ে তুঙ্গে আলোচনা

ক্রুণালের ব্যবহারে ক্রুদ্ধ হুডা সৈয়দ মুস্তাক আলি প্রতিযোগিতার মাঝেই জৈব সুরক্ষা বলয় ছাড়েন। বরোদা ছেড়ে রাজস্থানের হয়ে খেলতে শুরু করেন হুডা।

আইপিএল নিলাম।

আইপিএল নিলাম। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২২ ২০:১৭
Share: Save:

আইপিএলের নিলামে ঈশান কিশন, দীপক চাহার, শ্রেয়স আয়ারদের পাশাপাশি নজর কেড়ে নিলেন আরও চার জন। বলা ভাল দু’টি জুটি। ক্রুণাল পাণ্ড্য-দীপক হুডা এবং রবিচন্দ্রন অশ্বিন-জস বাটলার। দু’জোড়া ‘শত্রু’ জুটিকে নিয়ে আলোচনা তুঙ্গে।

নতুন দল লখনউ সুপার জায়ান্টসের হয়ে খেলবেন ক্রুণাল এবং হুডা। বরোদার দুই অলরাউন্ডারকেই শনিবার নিলামে লখনউ কিনে নেওয়ায় সিঁদুরে মেঘ দেখছে ক্রিকেট মহলের একাংশ। বরোদার হয়ে খেলার সময় শুরু দু’জনের সমস্যা। ক্রুণাল অধিনায়ক থাকার সময় ঝামেলায় জড়ান দলের আর এক তারকা অলরাউন্ডার হুডার সঙ্গে। ঝামেলার জেরে সৈয়দ মুস্তাক আলি প্রতিযোগিতা চলার মাঝপথে জৈব সুরক্ষা বলয় ছেড়ে যান হুডা। ক্রুণালের খারাপ ব্যবহারে অপমানিত, ক্রুদ্ধ হয়েই এই সিদ্ধান্ত নেন। বরোদা ক্রিকেট সংস্থাকে লিখিত অভিযোগও করেছিলেন হুডা। পরিস্থিতি এতটাই খারাপ হয় যে, পরে বরোদা ছেড়ে রাজস্থানের হয়ে খেলতে শুরু করেন হুডা। সেই ক্রুণাল এবং হুডা আবার একই দলে।

বিষয়টি নজর এড়ায়নি বীরেন্দ্র সহবাগের। স্বভাবসিদ্ধ রসিকতা করে টুইটে তিনি লিখেছেন, ‘‘হুডা এবং ক্রুণাল ভাল জুটি হতে পারে। ডিভাইডেড বাই বরোদা, ইউনাইটেড বাই লখনউ।’’

লখনউ সুপার জায়ান্টস শিবিরে বরোদার সাজঘরের আঁচ পৌঁছবে কি না, তা নিয়ে শুরু হয়েছে আলোচনা। নজর থাকবে রাজস্থান রয়্যালসের সাজঘরের দিকেও। ভারতের অভিজ্ঞ অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে সেখানে থাকবেন ইংরেজ তারকা জস বাটলার। ২০১৯ আইপিএলে ঝামেলায় জড়ান দু’জন। ব্যাটিংয়ের সময় রাজস্থানের বাটলার নন স্ট্রাইকার এন্ডে ক্রিজের বাইরে চলে গেলে তাঁকে রানআউট করেন অশ্বিন। পরে সেই ঘটনার ছবি টুইট করে বাটলারকে খোঁচাও দেন অশ্বিন। এবার নিলামে বাটলারের রাজস্থান কিনে নিয়েছে অশ্বিনকে। আগেই এ ব্যাপারে বাটলারের সঙ্গে কথা বলে রাজস্থান রয়্যালস কর্তৃপক্ষ। রাজস্থানের সিইও ক্যাক লাশ ম্যাকক্রাম বলেছেন, ‘‘আমরা অশ্বিনকে নেওয়ার আগে বাটলারের সঙ্গে কথা বলেছি। ওর কোনও সমস্যা নেই। নেটে নিজেদের মধ্যে কথা বলে ওরা মিটিয়ে নেবে। এক সঙ্গে খেলতে দু’জনেই মুখিয়ে রয়েছে।’’

মাঠে প্রতিপক্ষের সঙ্গে অনেক সময়ই ঝামেলায় জড়ান খেলোয়াড়রা। কিন্তু এক দলে খেললে সেই ঝামেলার প্রভাব সব সময় পড়ে না। দেশের হয়ে খেলতে গিয়ে ঝামেলায় জড়িয়ে যাওয়া দুই ক্রিকেটারকে অনেক সময়ই দেখা গেছে এক ক্লাব বা ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলতে। সেই হিসেবে, অশ্বিন-বাটলার ঝামেলা রাজস্থান সাজঘরে তেমন প্রভাব নাও ফেলতে পারে। কিন্তু ক্রুণাল-হুডা ঝামেলা একই রাজ্যের হয়ে খেলতে গিয়ে। স্বাভাবিক ভাবেই এবারের আইপিএলে লখনউ সাজঘরের দিকে বাড়তি নজর থাকবেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE