Advertisement
০২ মে ২০২৪
Ishan Kishan

ফর্মে ফিরতে বাড়ির খাবার খাচ্ছেন, হার্দিকের পাড়ায় ফ্ল্যাটও ভাড়া নিয়েছেন ঈশান

নিজের শহর ছেড়ে বরোদায় ঘাঁটি গেড়েছেন ঈশান কিশন। বাড়ি ভাড়া নিয়েছেন সেখানে। পরিবারের সান্নিধ্যে নিজের ফর্ম ফেরানোর কাজ করছেন তিনি।

cricket

ঈশান কিশন। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৫০
Share: Save:

রঞ্জিতে তাঁর না খেলা, কোচ, বোর্ড সচিবের নির্দেশ উপেক্ষা করা, আইপিএলের প্রস্তুতি নেওয়া— গত কয়েক সপ্তাহে বার বার আলোচনায় উঠে এসেছেন ঈশান কিশন। তবে ভারতীয় উইকেটকিপারের প্রস্তুতি চলছে নিঃশব্দেই। তবে নিজের শহর ঝাড়খণ্ড বা মুম্বই নয়, হার্দিক পাণ্ড্যের শহর বরোদায় নিভৃতে নিজের ফর্ম ফেরানোর কাজ করে চলেছেন তিনি। হার্দিক নিজেও আপ্রাণ সাহায্য করছেন তরুণ উইকেটকিপারকে।

আফগানিস্তান সিরিজ় এবং ইংল্যান্ড সিরিজ়‌ে তাঁকে দলে না নিয়ে বার্তা দিতে চেয়েছে বোর্ড। কোচ রাহুল দ্রাবিড় তাঁকে বলেছেন ঘরোয়া ক্রিকেট খেলে ফিরে আসতে। কিছু দিন আগে বোর্ড সচিব জয় শাহ চিঠি পাঠিয়ে হুঁশিয়ারি দিয়েছেন। কোনও কিছুতেই কান না দিয়ে নিজের কাজ করে চলেছেন ঈশান।

জানা গিয়েছে, বরোদায় একটি ফ্ল্যাট ভাড়া নিয়েছেন ঈশান। তাঁর বাবা-মা এবং দু’বছরের ভাইপো সঙ্গে থাকছেন। এক সূত্র বলেছেন, “এই বিরতি দারুণ কাজ করেছে। বরোদায় একটা ফ্ল্যাট ভাড়া নিয়েছে ও। লখনউয়ে ওর বড় ভাই ডাক্তারি করে। ও বাদে গোটা পরিবার ঈশানের সঙ্গে রয়েছে। কঠিন সময়ে ঈশানের পাশে রয়েছে পরিবার।”

তিনি আরও বলেছেন, “আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর একটানা খেলে চলেছে ঈশান। মায়ের হাতে খাবার খেতে পারত না বলে বার বার অনুযোগ করত। এখন তিন বেলা মায়ের হাতের খাবার খাচ্ছে। ভাইপো বিরাজের সঙ্গে সময় কাটাচ্ছে। পরিবারের সঙ্গে সময়টা বেশ উপভোগ করছে।”

বিশ্বকাপ ফাইনালে ভারতের হার ঈশানকে বিধ্বস্ত করে দিয়েছিল বলে জানা গিয়েছে। ওই সূত্র বলেছেন, “সেই ম্যাচের পরেই ও বিরতি চেয়েছিল। কিন্তু দল পরিচালন সমিতি জানায় ওকে খেলা চালিয়ে যেতে হবে। কোনও প্রশ্ন ছাড়াই সেই কাজ করেছে। শারীরিক ভাবে ঠিক থাকলেও মানসিক ভাবে বিধ্বস্ত হয়ে পড়েছিল বলেই বিরতি চেয়েছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ishan Kishan Vadodara Hardik Pandya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE