Advertisement
১৬ মে ২০২৪
Jacques Kallis

Australia vs South Africa: অস্ট্রেলিয়ার সেই ৪৩৪ রান দেখে কালিস বলেছিলেন ১৫ রান কম করেছে ওরা!

দক্ষিণ আফ্রিকা সেই ম্যাচ জিতে নেয়। হার্শেল গিবস ১১১ বলে ১৭৫ রান করেন। স্মিথ করেছিলেন ৯০ রান।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২২ ১৮:২৪
Share: Save:

অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকার ২০০৬ সালের সেই এক দিনের ম্যাচের কথা আজও ক্রিকেটপ্রেমীদের মনে অমলিন। অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৪৩৪ রান করে। কিন্তু দক্ষিণ আফ্রিকা ব্যাট করতে নামার আগে জাক কালিস মনে করেছিলেন রিকি পন্টিংরা ১৫ রান কম করেছে!

এমনটাই জানিয়েছেন সেই ম্যাচে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক গ্রেম স্মিথ। তিনি বলেন, “টস জিতে ফিল্ডিং নিয়েছিলাম। কিন্তু অস্ট্রেলিয়ার ওই রকম ব্যাটিংয়ের পর অধিনায়কের মনের অবস্থা কী হতে পারে সেটা বোঝাই যাচ্ছে। ঘুরে দাঁড়ানোর জন্য খুব বেশি সময় ছিল না। আমি ভেবেছিলাম ওপেন করতে নামব যখন, প্যাডটা আগে পরি তার পর বাকি ভাবা যাবে। প্যাড পরার সময় কালিস এসে বলে, ‘খুব ভাল বল করেছি আমরা। অস্ট্রেলিয়া ১৫ রান কম করেছে।’ বিপক্ষ যখন ৪৩৪ রান করে, তখন এমন কথা আমাদের হাসিয়ে দেয়। আমরা সকলে হাসছিলাম।”

দক্ষিণ আফ্রিকা সেই ম্যাচ জিতে নেয়। হার্শেল গিবস ১১১ বলে ১৭৫ রান করেন। স্মিথ করেছিলেন ৯০ রান। শেষ বেলায় মার্ক বাউচার ৫০ রান করে দলকে জেতান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE