Advertisement
২১ মে ২০২৪
Jasprit Bumrah

ভারতীয় দলে নতুন দায়িত্ব পেয়েছেন যশপ্রীত বুমরা, নিজের মুখেই জানালেন জোরে বোলার

দলের পেস বোলিং বিভাগের দায়িত্ব তাঁর কাঁধে। সেই দায়িত্বের পাশাপাশি নতুন একটি ভূমিকাতেও দেখা যাচ্ছে যশপ্রীত বুমরাকে। কী দায়িত্ব দেওয়া হয়েছে ভারতের জোরে বোলারকে।

cricket

যশপ্রীত বুমরা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:০৯
Share: Save:

চোটের জন্য ইংল্যান্ড সিরিজ়ে নেই মহম্মদ শামি। ফলে দলের পেস বোলিং বিভাগের দায়িত্ব তাঁর কাঁধে। সেই দায়িত্বের পাশাপাশি নতুন একটি ভূমিকাতেও দেখা যাচ্ছে যশপ্রীত বুমরাকে। তা হলে, দলের তরুণদের উজ্জীবিত করা। মুকেশ কুমার, মহম্মদ সিরাজের মতো বোলারেরা যাতে নিজেদের নিয়ে আত্মবিশ্বাসী থাকেন, সেই কাজ করছেন বুমরা।

ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের পরেই এ কথা জানিয়েছেন বুমরা। বলেছেন, “আমাদের দলটা একটা রূপান্তরের মধ্যে দিয়ে যাচ্ছে। তাই আমি মনে করি এটা আমার দায়িত্ব বাকিদের সাহায্য করা। সেটা যে কোনও উপায়েই হোক। আমরা অনেক বিষয়ে আলোচনা করি। তা ছাড়া, অধিনায়ক রোহিতের সঙ্গে অনেকটা সময় ধরে খেলছি।”

ভারতের মাটিতে বুমরার পরিসংখ্যান ঈর্ষণীয়। কিন্তু সংখ্যা নিয়ে কোনও ভাবনাচিন্তাই নেই ভারতীয় পেসারের। বলেছেন, “আগেও বলেছি, আমি সংখ্যার দিকে তাকাই না। যখন বয়স কম ছিল তখন ভেবেছি। বেশ উত্তেজিত হয়েছি। কিন্তু এখন আমার কাছে সংখ্যাটা বাড়তি বোঝা।”

ইংল্যান্ড সিরিজ়ে বুমরার সঙ্গে অনেকেই বিপক্ষের জেমস অ্যান্ডারসনের তুলনা টেনে আনছেন। তবে ভারতের পেসার জানিয়ে দিয়েছেন, অ্যান্ডারসনের সঙ্গে তাঁর কোনও তুলনাই হয় না। বুমরার স্পষ্ট জবাব, “অ্যান্ডারসনের সঙ্গে কোনও প্রতিযোগিতাই নেই। ক্রিকেট হওয়ার আগে আমি জোরে বোলারদের খেলা দেখতা। কেউ ভাল খেললে তাকে তারিফ করতাম। আমি সব সময় ম্যাচের পরিস্থিতি, উইকেটের চরিত্রের কথা ভেবে ঠিক করি আমার হাতে কী বিকল্প রয়েছে। আমি কখনও একটা জিনিসের উপর নির্ভর করে থাকি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jasprit Bumrah India vs England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE