Advertisement
০২ মে ২০২৪
India vs England 2024

বাজ়বলে বিরতি, ‘টেস্ট ক্রিকেটে’ ফিরল ইংল্যান্ড, দ্বিতীয় সেশনে একটিও উইকেট হারালেন না রুটেরা

ইংল্যান্ড দল দ্বিতীয় সেশনে মন্থর ব্যাটিং শুরু করল। বাজ়বল খেলা আপাতত বন্ধ রাখলেন জো রুটেরা। প্রথম সেশনে ৫ উইকেট হারানোর পর দ্বিতীয় সেশনে আর উইকেট হারায়নি ইংল্যান্ড।

Joe Root

জো রুট। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:২০
Share: Save:

আপাতত বাজ়বলে বিরতি! টেস্ট ক্রিকেটে অনেক দিন পর ইংল্যান্ডকে মন্থর ব্যাটিং করতে দেখছে বিশ্ব। ভারতের মাটিতেই থমকে গেল বাজ়বল।

টেস্ট ক্রিকেটে ইংল্যান্ড মানেই দ্রুত রান তোলা। ব্রেন্ডন ম্যাকালাম ইংল্যান্ডের কোচ হওয়ার পর থেকেই বাজ়বল (ইংল্যান্ডের কোচ ব্রেন্ডন ম্যাকালাম আক্রমণাত্মক ক্রিকেট খেলাচ্ছেন দলকে। যে হেতু তাঁর ডাকনাম ‘বাজ়’, ইংল্যান্ডের ক্রিকেটকে বাজ়বল বলা হচ্ছে।) খেলতে শুরু করেছে ইংল্যান্ড। কিন্তু ভারতে এসে এই ধরনের খেলা কতটা ঠিক হবে তা নিয়ে প্রশ্ন উঠছিল। তৃতীয় টেস্টে হারের পর ইংল্যান্ড দলের খেলার ধরন নিয়ে বিভিন্ন মহল থেকে সমালোচনা করা হচ্ছিল। চতুর্থ টেস্টের দ্বিতীয় সেশনে দেখা গেল ইংল্যান্ড বাজ়বল খেলছে না। মন্থর ব্যাটিং করছে। অনেকের মতে ইংল্যান্ড টেস্ট ক্রিকেটে ফিরে এল। প্রথম সেশনে ৫ উইকেট হারানোর পর দ্বিতীয় সেশনে আর উইকেট হারায়নি ইংল্যান্ড।

প্রথম সেশনে ১১২ রানে ৫ উইকেট পড়ে যায় ইংল্যান্ডের। অভিষেক টেস্ট খেলতে নেমে আকাশ দীপ নেন ৩ উইকেট। একটি করে উইকেট নেন রবীন্দ্র জাডেজা এবং রবিচন্দ্রন অশ্বিন। তাঁদের দাপটে চিন্তার ভাঁজ ছিল ইংল্যান্ড শিবিরে। কিন্তু সেই চাপ কাটিয়ে দিলেন রুটেরা। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ককে অন্যতম সেরা টেস্ট ব্যাটার বলা হয়। কিন্তু ভারতের মাটিতে বাজ়বল খেলতে গিয়ে বার বার অল্প রানে আউট হয়ে যাচ্ছিলেন তিনি। সমালোচনা হচ্ছিল তাঁর ব্যাটিংয়ের ধরন নিয়েও। শুক্রবার রুট দেখিয়ে দিলেন টেস্ট ক্রিকেটে ক্রিজ়ে পড়ে থেকে খেলা তিনি ভোলেননি।

চা বিরতিতে যাওয়ার সময় রুট ১৫৪ বলে ৬৭ রান করে অপরাজিত ছিলেন। বেন ফোকস করেছিলেন ১০৮ বলে ২৮ রান। অনেক দিন পর ইংল্যান্ডকে এই ধরনের ব্যাটিং করতে দেখা গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Joe Root
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE