Advertisement
১৭ মে ২০২৪
joe root

Joe Root: রুটের রাজত্ব! কোহলী, স্মিথ, উইলিয়ামসনকে ছাপিয়ে গেলেন ইংরেজ ব্যাটার

এজবাস্টনে নিজের ২৮তম শতরান করলেন জো রুট। টেস্টে শতরানের তালিকায় বিরাট কোহলী, স্টিভ স্মিথ ও কেন উইলিয়ামসনকে ছাপিয়ে গেলেন তিনি।

টেস্টে বিরাট নজির রুটের

টেস্টে বিরাট নজির রুটের ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২২ ১৬:৪১
Share: Save:

এজবাস্টনে শতরান করে শুধু দলকে জেতানো নয়, ব্যক্তিগত নজিরও গড়লেন জো রুট। টেস্টে নিজের ২৮তম শতরান করলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। টেস্টে শতরানের তালিকায় বিরাট কোহলী, স্টিভ স্মিথ ও কেন উইলিয়ামসনকে টপকে গেলেন তিনি। অর্থাৎ ক্রিকেটের ‘ফ্যাভ ফোর’-এর মধ্যে শীর্ষে তিনি। টেস্ট ক্রিকেটের বিশ্বে একাই ছড়ি ঘোরাচ্ছেন রুট।

টেস্টে কোহলী ও স্মিথের শতরানের সংখ্যা ২৭। উইলিয়ামসন করেছেন ২৪টি শতরান। চলতি বছর টেস্টে পাঁচটি শতরান করেছেন রুট। সেখানে কোহলী, স্মিথ ও উইলিয়ামসনের ব্যাট থেকে চলতি বছর টেস্টে একটিও শতরান আসেনি।

গত দু’বছরের পরিসংখ্যান দেখলে বোঝা যাবে বাকি তিন জনকে কতটা পিছনে ফেলেছেন রুট। ২০২১ সালের ১ জানুয়ারি থেকে টেস্টে মোট ১১টি শতরান করেছেন রুট। কোহলী শেষ শতরান করেছিলেন ২০১৯ সালের ২২ নভেম্বর। স্মিথ শেষ শতরান করেছিলেন ৭ জানুয়ারি, ২০২১। উইলিয়ামসনের ব্যাট থেকে শেষ শতরান এসেছিল ৩ জানুয়ারি, ২০২১। পাকিস্তানের বিরুদ্ধে ২৩৮ রানের ইনিংস খেলেছিলেন তিনি। তার পর আর টেস্টে শতরান আসেনি তাঁর ব্যাট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE