Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs England 2024

এ বার জাডেজার ভুল করে বসলেন কুলদীপ, শতরানের মুখ থেকে আউট করে দিলেন শুভমনকে!

প্রথম ইনিংসে জাডেজার ভুলে রান আউট হয়ে হয়েছিল সরফরাজ়কে। ৬৬ বলে ৬২ রানের ইনিংস খেলে আউট হয়ে গিয়েছিলেন অভিষেককারী তরুণ। তেমন ভাবেই কুলদীপের ভুলে আউট হলেন শুভমন।

picture of Shubman Gill

শুভমন গিল। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৩৯
Share: Save:

প্রথম ইনিংসে রবীন্দ্র জাডেজা যে ভুল করেছিলেন, সেই একই ভুল দ্বিতীয় ইনিংসে করলেন কুলদীপ যাদব। তাঁর ভুলে শতরানের কাছে পৌঁছেও রান আউট হয়ে গেলেন শুভমন গিল। শতরান হারিয়ে মাঠেই হতাশা প্রকাশ করেন তরুণ ব্যাটার।

প্রথম ইনিংসে আউট হয়েছিলেন শূন্য রানে। দ্বিতীয় ইনিংসে রাজকোটের ২২ গজে শুভমনের শতরান নিশ্চিত বলেই মনে হচ্ছিল। সাবলীল ভাবে নিজের এবং দলের ইনিংস টেনে নিয়ে যাচ্ছিলেন। রবিবার সকালে কুলদীপের সঙ্গে তাঁর জুটি বেন স্টোকসদের কিছুটা হতাশই করে তুলেছিল। কিন্তু ইনিংসের ৬৪তম ওভারের শেষ বলে কুলদীপের একটি ভুল সিদ্ধান্তের মাসুল দিতে হল শুভমনকে। সতীর্থের ডাকে সাড়া দিয়ে খুচরো রান নিতে গিয়ে আউট হয়ে গেলেন ব্যক্তিগত ৯১ রানে। অধরা থাকল টেস্টে চতুর্থ শতরান।

প্রথম ইনিংসে জাডেজার ভুলে রান আউট হতে হয়েছিল সরফরাজ় খানকে। ৬৬ বলে ৬২ রানের ইনিংস খেলে আউট হয়ে গিয়েছিলেন অভিষেককারী তরুণ। তেমন ভাবেই আউট হলেন শুভমন। এই দুই ঘটনা কিন্তু ভারতীয় ক্রিকেটারদের খুচরো রানের ক্ষেত্রে সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলে দিতে পারে। কারণ টেস্ট ক্রিকেটে রান রেট তেমন গুরুত্বপূর্ণ নয়। ধীরে ধীরে খেলার অবকাশ থাকে। তবু অযথা খুচরো রান নিতে গিয়ে টেস্টে রান আউট হওয়া প্রত্যাশিত নয়। বিশেষ করে ফর্মে থাকা ব্যাটারেরা এ ভাবে আউট হলে ক্ষতি হয় দলেরই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE