Advertisement
০৬ মে ২০২৪
Kuldeep Yadav

মাথায় ঘুরছে অন্য খেলা, ক্রিকেট ছাড়লে কী করবেন ঠিক করে ফেলেছেন কুলদীপ

তিনি ক্রিকেট খেলেন। কাঁড়ি কাঁড়ি উইকেট নিয়ে দেশকে জেতাতেও মুখ্য ভূমিকা নেন। কিন্তু ফুটবলের প্রতি তাঁর এত আগ্রহ সেটা কে জানত! কুলদীপ যাদব নিজের ভবিষ্যৎ পরিকল্পনাও করে ফেলেছেন।

cricket

কুলদীপ যাদব। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৪ ১৪:৩৭
Share: Save:

তিনি ক্রিকেট খেলেন। কাঁড়ি কাঁড়ি উইকেট নিয়ে দেশকে জেতাতেও মুখ্য ভূমিকা নেন। কিন্তু ফুটবলের প্রতি তাঁর এত আগ্রহ সেটা কে জানত! কুলদীপ যাদবের কথা শুনলে মনেই হবে না তিনি ক্রিকেট খেলেন। ফুটবল, বিশেষত বিদেশের লিগ নিয়ে তাঁর যা জ্ঞান তাতে অনায়াসেই তাঁকে বিশেষজ্ঞ বলা যেতে পারে। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ফুটবল সংক্রান্ত কিছু যে করতে চান সেটা এখন থেকেই ঠিক করে ফেলেছেন তিনি।

ইংলিশ প্রিমিয়ার লিগ নিয়ে অগাধ জ্ঞান রয়েছে কুলদীপের। এক সাক্ষাৎকারে ইংল্যান্ডের অখ্যাত ক্লাব ব্রাইটনের প্রশংসা করেছেন তিনি। বলেছেন, “ওদের কোচ রবার্তো ডি জার্বিকে দারুণ লাগে। এই মুহূর্তে অন্যতম সেরা কোচ। আমার প্রিয় দল বার্সেলোনার কোচ হওয়া নিয়ে কথা চলছে। হলে দারুণ হবে। সব খেলোয়াড় ফিট থাকলে ওরা ম্যাঞ্চেস্টার সিটিকেও বেগ দিতে পারে। নিউক্যাসল ইউনাইটেডের মধ্যে কৌশলগত শক্তি রয়েছে।”

ক্রিকেট খেলা থাকলেও নিয়মিত যে ফুটবল দেখেন সেটাও বোঝা গিয়েছে কুলদীপের কথা শুনে। বলেছেন, “এই মরসুমটা ভাল লাগছে। আর্সেনাল গত বারের থেকেও ভাল দল। লিভারপুল সবাইকে বেগ দিচ্ছে। ওদের দলটাও ভাল। কিন্তু অনেকের চোট রয়েছে। সিটির দলটা সব দিক থেকে শক্তিশালী।”

এর পরেই কুলদীপ জানিয়েছেন নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা। বলেছেন, “বিশ্বকাপের সময় ডেভিড বেকহ্যামের সঙ্গে দেখা হয়েছিল। ফুটবলের প্রতি আমার ভালবাসার কথা ওঁকে জানিয়েছিলাম। ফুটবলটা আমি ভালই বুঝি। আশা করি ফুটবল সংক্রান্ত কোনও কাজে আগামী দিনে যুক্ত হতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kuldeep Yadav EPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE