Advertisement
১৭ মে ২০২৪
IPL 2024

বদলে গেল মুম্বই দল, চোট পাওয়া মদুশঙ্কের জায়গায় দলে দক্ষিণ আফ্রিকার তরুণ বাঁহাতি পেসার

চোটের কারণে শ্রীলঙ্কার বাঁহাতি পেসার এ বারের আইপিএলে খেলতে পারবেন না। তাঁর জায়গায় দক্ষিণ আফ্রিকার ১৭ বছরের মাফাকাকে নেওয়া হয়েছে।

Hardik Pandya

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৪ ২১:১৭
Share: Save:

শ্রীলঙ্কার দিলশান মদুশঙ্কের জায়গায় মুম্বই ইন্ডিয়ান্স দলে কুয়েনা মাফাকা। চোটের কারণে শ্রীলঙ্কার বাঁহাতি পেসার এ বারের আইপিএলে খেলতে পারবেন না। তাঁর জায়গায় দক্ষিণ আফ্রিকার ১৭ বছরের মাফাকাকে নেওয়া হয়েছে।

ইতিমধ্যেই মুম্বই দলে যোগ দিয়েছেন মাফাকা। এ বারের আইপিএলের অন্যতম কনিষ্ঠ ক্রিকেটার তিনি। দক্ষিণ আফ্রিকার হয়ে এখনও অভিষেক হয়েনি মাফাকার। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নজর কেড়েছিলেন তিনি। ২১টি উইকেট নেন সেই প্রতিযোগিতায়। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এর আগে কেউ এত উইকেট নিতে পারেননি। দক্ষিণ আফ্রিকাকে সেমিফাইনালে তোলার নেপথ্যে ছিলেন মাফাকা। দক্ষিণ আফ্রিকা এ দলে জায়গা করে নেন তিনি। মুম্বই দলে মাফাকা কোচ হিসাবে পাবেন লাসিথ মালিঙ্গাকে। সেই সঙ্গে ভারতের যশপ্রীত বুমরার সঙ্গে সাজঘর ভাগ করে নেওয়ার সুযোগ পাবেন মাফাকা।

দ্রুত গতিতে বল করার ক্ষমতা রাখকেন মাফাকা। মাত্র ১৫ বছর বয়সে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলেছিলেন তিনি। দু’টি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলে ফেলেছেন দক্ষিণ আফ্রিকার পেসার। এখনই ১৪০ কিলোমিটার গতিতে বল করতে পারেন তিনি। ডেথ ওভারে বল করার ক্ষমতা আছে। ইয়র্কারও করতে পারেন।

এখনও স্কুলে পড়ছেন মাফাকা। তিনি টেনিস এবং হকিও খেলতে পারেন। কাগিসো রাবাডার যে স্কুলে পড়েছেন সেই সেন্ট স্টিথিয়ান্সের ছাত্র মাফাকা। মুম্বই এর আগেও তরুণ ক্রিকেটারদের তুলে এনেছেন। আইপিএলে মুম্বইয়ের হয়ে খেলার পর আন্তর্জাতিক ক্রিকেটে জায়গা করে নিয়েছেন বহু তারকা। মাফাকা পারেন কি না সেই দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE