Advertisement
১৭ মে ২০২৪
WPL 2024

৫ উইকেট জয় মুম্বইয়ের, গুজরাতের বিরুদ্ধে ছক্কা মেরে ম্যাচ জেতালেন হরমনপ্রীত

লিগ শীর্ষে হরমনপ্রীত কৌরের মুম্বই ইন্ডিয়ান্স। মেয়েদের আইপিএলে পর পর দু'টি ম্যাচ জিতে নিলেন হরমনেরা। আগের ম্যাচটি শেষ বলে জিতেছিলেন তাঁরা। রবিবার যদিও শেষ বল পর্যন্ত অপেক্ষা করতে হল না।

Harmanpreet kaur

মুম্বই অধিনায়ক হরমনপ্রীত কৌরের জয়ের হাসি। ছবি: উইমেন্স প্রিমিয়ার লিগ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৪৩
Share: Save:

গুজরাত জায়ান্টসকে ৭ উইকেটে হারিয়ে দিল মুম্বই ইন্ডিয়ান্স। উইমেন্স প্রিমিয়ার লিগে (ডব্লিউপিএল) পর পর দু'টি ম্যাচ জিতে নিলেন হরমনপ্রীত কৌরেরা। রবিবার প্রথমে ব্যাট করতে নামা গুজরাতকে ১২৬ রানে আটকে রাখে মুম্বই। তার পর ১১ বল বাকি থাকতেই ৫ উইকেটে ম্যাচ জিতে নিলেন হরমনপ্রীতেরা। পয়েন্ট তালিকায় শীর্ষে চলে এল মুম্বই। ২ ম্যাচে ৪ পয়েন্ট পেয়েছে তারা।

প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে শেষ বলে ছক্কা মেরে জিতেছিল মুম্বই। রবিবার যদিও শেষ বল পর্যন্ত অপেক্ষা করতে হল না। প্রথমে ব্যাট করতে নামা মুম্বইকে অল্প রানে আটকে দিলেন দক্ষিণ আফ্রিকার পেসার শবনিম ইসমাইল এবং নিউ জ়িল্যান্ডের অলরাউন্ডার এমেলিয়া কের। তাঁরা দু'জনে মিলে সাত উইকেট তুলে নেন। শবনিম নেন তিনটি এবং কের নেন চারটি উইকেট। তাঁদের দাপটেই অল্প রানে আটকে যায় গুজরাত। একটি করে উইকেট নেন ন্যাট সিভার ব্রান্ট এবং হেইলি ম্যাথুজ়। বাংলার সাইকা ইশাক এই ম্যাচে মাত্র একটি ওভার বল করেন। তাতে ৮ রান দেন তিনি।

১২৭ রানের লক্ষ্য মাথায় নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই যষ্টিকা ভাটিয়া (৭) এবং ম্যাথুজ়ের (৭) উইকেট হারায় মুম্বই। ২১ রানে ২ উইকেট হারায় তারা। হাতে অল্প রান নিয়ে লড়তে হলে শুরুতে উইকেট দরকার ছিল গুজরাতের। দলকে সেটাই এনে দেন ক্যাথরিন ব্রাইস এবং তনুজা কানওয়ার। কিন্তু ব্রান্ট এবং হরমনপ্রীত মিলে দ্রুত ২৮ রান যোগ করে দলের চাপ অনেকটা কাটিয়ে দেন। ২২ রান করে ব্রান্ট রান আউট হয়ে যান।

ব্রান্ট আউট হলেও খুব সমস্যা হয়নি মুম্বইয়ের। হরমনপ্রীত এবং কের মিলে প্রায় জয় এনে দিয়েছিলেন দলকে। কিন্তু ১২ রান বাকি থাকতে আউট হয়ে যান কের (৩১)। অধিনায়ক হরমনপ্রীতের সঙ্গে ৬৬ রানের জুটি গড়ে দলের যায় একপ্রকার নিশ্চিত করেন তিনি। বাকি কাজটা শেষ করেন হরমনপ্রীত (৪৬ রানে অপরাজিত)। ছক্কা মেরে ম্যাচ জেতালেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WPL 2024 Harmanpreet Kaur Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE